প্রকাশ : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ আগস্ট, ২০১৯ ২৩:৩২

হাজীদের সঙ্গে প্রতারণার দিন শেষ : হাব

নিজস্ব প্রতিবেদক

হাজীদের সঙ্গে প্রতারণার দিন শেষ : হাব

হজযাত্রীদের নিয়ে এজেন্সি কর্তৃপক্ষের সব ধরনের অনিয়ম-প্রতারণা বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশেন অব বাংলাদেশ (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। তিনি বলেন, নিবন্ধনভুক্ত সবাই এ বছর হজে যেতে পারবেন। হাজীদের সঙ্গে প্রতারণার দিন শেষ। এরপরও কোনো হজযাত্রী সব কাগজপত্র হাতে না পেয়ে থাকলে হাবকে জানাবেন। সর্বশেষ মঙ্গলবার সৌদি এয়ারলাইন্সের মাধ্যমে হজে পাঠানোর ব্যবস্থা করা হবে। গতকাল দুপুরে ঢাকার আশকোনা হজ অফিসে হাব আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, প্রতি বছরই এমন কিছু হজযাত্রী থাকেন যারা অসুস্থতা কিংবা মারা যাওয়ার কারণে তাদের ভিসা করা হয় না কিংবা ভিসাই বাতিল করতে হয়।

 এক লাখ ২৬ হাজার ৯২৩ জন হজযাত্রীর মধ্যে হজে না যাওয়ার এই সংখ্যা নেহাত খুবই কম। এ ছাড়া এ বছর ডেঙ্গু ছাড়া অন্যান্য কারণেও অনেকে হজে যাচ্ছেন না।

হাব সভাপতি বলেন, ইতিমধ্যে আমরা বেশ কয়েকটি এজেন্সির বিরুদ্ধে হজযাত্রীদের হয়রানি করার অভিযোগ পেয়েছি। দুটি এজেন্সির বিরুদ্ধে হজযাত্রীদের সঙ্গে প্রতারণার গুরুতর অভিযোগ পেয়েছি। আমরা হজের পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। তাদের লাইসেন্স বাতিলসহ হাবের সদস্যপদও স্থগিত করা হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর