শিরোনাম
প্রকাশ : সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ জানুয়ারি, ২০২০ ২৩:২১

জিয়ার জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক

দিনভর নানা কর্মসূচিতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করেছেন বিএনপি নেতা-কর্মীরা। দিবসটি উপলক্ষে গতকাল ঢাকাসহ দেশের প্রতিটি সাংগঠনিক জেলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। রাজধানী শেরেবাংলা নগরে জিয়ার সমাধিতে দলের নেতা-কর্মীরা ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর বিকালে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতা-কর্মীরা অংশ নেন। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ইভিএম সরকারের ভোট কারচুপির নতুন একটা কৌশল। এই ইভিএম ছুড়ে  ফেলে দিতে হবে। এই ইভিএম দিয়ে নির্বাচন হবে না। স্বচ্ছ ব্যালট বাক্সে নির্বাচন করতে হবে।সেই দাবি আমাদের আদায় করে নিতে হবে।

আমরা যদি ঐক্যবদ্ধ হই, সব মানুষকে সংগঠিত করতে পারি, তাহলে এই সিটি করপোরেশন নির্বাচনে অবশ্যই আমরা ক্ষমতাসীনদের পরাজিত করে বিজয় ছিনিয়ে আনতে পারব।

দলের নেতা-কর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আসুন আমরা আগামী দিনগুলোতে নিজেদের আরও সংঘবদ্ধ করি। জিয়াউর রহমানের আদর্শে উদ্দীপ্ত হয়ে  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অনুপ্রেরণায় আমরা সামনের দিকে এগিয়ে যাই। পরাজিত করি এই দানবকে। দেশে গণতান্ত্রিক ব্যবস্থা, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং জনগণের মুক্তির জন্য আমরা আন্দোলনের দিকে এগিয়ে যাই।’

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী ও সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনা সভায় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, অধ্যাপক মাহবুবউল্লাহ বক্তব্য দেন।


আপনার মন্তব্য