শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৫৩

অপপ্রচারের অভিযোগে ঢাবির সেই ছাত্রীর মামলা

নিজস্ব প্রতিবেদক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর ও অশ্লীল অপপ্রচার চালানোর অভিযোগে মামলা করেছেন ঢাকা বিশ্বিবদ্যালয়ের (ঢাবি) সেই ছাত্রী। বুধবার রাতে পর্নোগ্রাফি ও ডিজিটাল সিকিউরিটি আইনে শাহবাগ থানায় এ মামলা করা হয়। মামলায় ৯ জনের ফেসবুক আইডি ও একটি ফেসবুক গ্রুপকে অভিযুক্ত করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের সহকারী কমিশনার এস এম শামীম গতকাল জানান, ওই শিক্ষার্থীকে নিয়ে নুরুল হক নূরের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আজেবাজে মন্তব্য ও ছবি পোস্ট করেছে। তারা আসামিদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা করছেন। জানা যায়, বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে ধর্ষণ ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরসহ ৫ জনের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে ২০ সেপ্টেম্বর লালবাগ থানায় একটি মামলা করেন ঢাবির ওই ছাত্রী।

এর এক দিন পর ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগের বিরুদ্ধে কোতোয়ালি থানায় আরেকটি ধর্ষণ মামলা করেন। এরপর থেকেই ওই ছাত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নূরের সমর্থকরা অপপ্রচার শুরু করে বলে অভিযোগ করা হয়েছে। এজাহারে ওই ছাত্রীর অভিযোগ, ২০ ও ২১ সেপ্টেম্বর লালবাগ এবং কোতোয়ালি থানায় মামলার পর তামান্না ফেরদৌস শিখা, তামান্না আক্তার, তাজুল ইসলাম আকাশ, শারমিন রিজিয়া, এইচ এম হোসাইন বিন নূর, তুহিন মোল্লা হৃদয়, মেহেদী হাসান সুজন ওরফে গোলক ধাঁধা ও রেজাউল করিম কাজল নামে ফেসবুক আইডি থেকে এবং স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় নামে একটি ফেসবুক গ্রুপসহ অজ্ঞাত শতাধিক ব্যক্তি ফেসবুক আইডি, গ্রুপ ও পেজ থেকে মিথ্যা অশ্লীল সংলাপ দিয়ে পোস্ট, কমেন্ট ও শেয়ার করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে অপপ্রচার করায় তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন। তার সামাজিক মানসম্মান বিনষ্ট করার চেষ্টা করা হচ্ছে। তিনি অভিযুক্তদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


আপনার মন্তব্য