প্রকাশ : শনিবার, ২০ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৯ মার্চ, ২০২১ ২৩:৩৬

জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত দেশের সর্ববৃহৎ দশম ‘জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা’র গ্র্যান্ডফিনাল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রথম স্থান অধিকার করেছেন হাফেজ নাজমুল হাসান, পুরস্কার নগদ ১ লাখ টাকা। দ্বিতীয় স্থান অধিকার করেছেন হাফেজ এমদাদুল্লাহ, পুরস্কার সোনার কোরআন শরিফ। তৃতীয় স্থান অধিকার করেছেন হাফেজ জাহিদ হোসেন, পুরস্কার কম্পিউটার। গতকাল সাইনবোর্ডস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে এ প্রতিযোগিতার গ্র্যান্ডফিনাল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শায়খ নেছার আহমাদ আন নাছিরী। গ্র্যান্ডফিনালে প্রধান অতিথি ছিলেন দারুল উলুম দেওবন্দের সাবেক নাজেমে তালিমাত আল্লামা আফজাল কাইমুরি।

অনুষ্ঠানে বিচারক ছিলেন ইরানের বিখ্যাত কারি শায়খ সাইদ তুসি, মিসরের বিখ্যাত কারি শায়খ মাহমুদ তুখি। প্রধান বিচারক ছিলেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি হাফেজ কারি আবদুল হক।

দেশের ৫০ জেলার ২০ হাজারের বেশি প্রতিযোগী থেকে বাছাই করে ২০০ জনকে নিয়ে শুরু হয় এ গ্র্যান্ডফিনাল। এর মধ্য থেকে বেছে নেওয়া হয় ৩৩ জনকে। সবশেষে চূড়ান্ত বাছাইয়ের মাধ্যমে নির্বাচন করা হয় বিজয়ী তিনজনকে।


আপনার মন্তব্য