রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

করোনায় মারা গেলেন ব্যারিস্টার জিয়াউর রহমান খান

নিজস্ব প্রতিবেদক

করোনায় আক্রান্ত হয়ে গতকাল চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা-২০ আসনে চারবারের সংসদ সদস্য ব্যারিস্টার জিয়াউর রহমান খান। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, করোনায় আক্রান্ত হয়ে উনি ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রাত ১০টায় তিনি মারা যান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির এ সিনিয়র নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

ব্যারিস্টার জিয়াউর রহমান খান ঢাকা ঢাকা-২০ আসন থেকে ১৯৯১ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত ধানের শীষ প্রতীক নিয়ে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। দীর্ঘদিন আইনপেশার সঙ্গে সম্পৃক্ত ব্যারিস্টার জিয়াউর রহমান খান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ছিলেন। পরিবারের সদস্যরা জানান, মরহুমের একমাত্র ছেলেও করোনা পজিটিভে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

ব্যারিস্টার জিয়াউর রহমান খানের বাবা ছিলেন রাজনীতিবিদ আতাউর রহমান খান। তিনি রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মন্ত্রিসভায় যোগ দিয়ে ১৯৮৪ সালের ৩০ মার্চ থেকে ১৯৮৫ সালের ১ জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী নিযুক্ত হয়েছিলেন।

সর্বশেষ খবর