বুধবার, ১০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ডিজেলের দাম ১৫ টাকা বৃদ্ধি অনুচিত বাস ভাড়া বাড়ানো অমানবিক : ১৪ দল

নিজস্ব প্রতিবেদক

ডিজেলের দাম ১৫ টাকা বৃদ্ধিকে অনুচিত এবং বাস ভাড়া বাড়ানোকে অমানবিক বলেছে ১৪ দল। গতকাল রাতে ১৪ দলের বৈঠকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে সজাগ থাকার আহ্বান জানানো হয়। ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর ইস্কাটনের বাসভবনে এ বৈঠক হয়। এ বৈঠকে উপস্থিত ছিলেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ। বৈঠক শেষে আমু সাংবাদিকদের বলেন, বাস ভাড়া বৃদ্ধি অমানবিক হয়েছে। অত্যন্ত বেশি বাড়ানো হয়েছে।

গ্যাসচালিত ও ডিজেলচালিত দুই ধরনের বাস না রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, আমরা জানি অধিকাংশ বাস সিএনজিচালিত। যেখানে গ্যাসের দাম বৃদ্ধি হয়নি, সেখানে কেন বাসের ভাড়া বৃদ্ধি করা হলো? এর যৌক্তিকতা আমরা খুঁজে পাই না। হয় এ সিএনজিচালিত বাসব্যবস্থা বাদ দিতে হবে, সবাইকে তেলে আনতে হবে। না হয়, বাস ভাড়া পুনর্নির্ধারণ করে জনগণের মধ্যে স্বস্তি আনতে হবে।

আমু বলেন, ১৪ দল মনে করে, ডিজেলের মূল্য হঠাৎ করে ১৫ টাকা বাড়ানো উচিত হয়নি। সরকারের উচিত ছিল তিন পক্ষের সঙ্গে আলোচনা করে সব কিছু নির্ধারণ করা। বর্ধিত বাস ভাড়া অমানবিক।

সর্বশেষ খবর