বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

পুরান ঢাকায় ভবনের বিস্ফোরণে আহত ১০

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার বংশালের একটি বাসায় গ্যাসলাইনের মিটার বিস্ফোরণে দগ্ধ ও তাড়াহুড়া করে নামতে গিয়ে শিশুসহ ১০ জন আহত হয়েছেন। তারা হলেন রাজমিস্ত্রি কামাল হোসেন, তার স্ত্রী সেলিনা আক্তার, মেয়ে বন্যা আক্তার, আমিনুল ইসলাম, তার স্ত্রী শিলা আক্তার, তাদের দুই সন্তান আরিফা ও আসাদুল্লাহ, মারুফ হোসেন, মলিনা ও শিশু নুসরাত। সোমবার রাত ১টার দিকে আলুবাজার এলাকার ৩২/২ নম্বর বাসায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এবং আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় ইকবাল হোসেন জানান, সোমবার রাতে আলুবাজারের ওই ভবনের নিচতলায় জমে থাকা গ্যাস মিটার থেকে বিস্ফোরণ ঘটে। দগ্ধ কামাল ছাড়া বাকি সবাই হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। কামালের বাড়ি ময়মনসিংহের গৌরিপুর উপজেলার রামগোপালপুরে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, বংশালের আলুবাজার থেকে দগ্ধ তিনজন বার্নে এসেছেন।

তার মধ্যে কামালের ৪০, সেলিনার ৭ ও বন্যার ৩ শতাংশ দগ্ধ হয়েছে। কামালের অবস্থা আশঙ্কাজনক। অন্য দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

দগ্ধ কামালের স্ত্রী সেলিনা আক্তার জানান, রাতে যখন সবাই ঘুমিয়ে ছিলেন তখন হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। রুমের বাইরে রান্নাঘরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন। পাশের দেয়ালও ধসে পড়ে। তারা রুমে আটকা পড়লে বেশ কিছুক্ষণ পর লোকজন লোহার গ্রিল ভেঙে তাদের বের করেন। বের হওয়ার সময় তারা দগ্ধ হন।

ফায়ার সার্ভিসসূত্রে জানা গেছে, আলুবাজারে চার তলা একটি ভবনের নিচতলায় গ্যাসলাইন থেকে আগুনের সূত্রপাত হয়। রাত ১টা ৩৫ মিনিটে তারা খবর পান। সঙ্গে সঙ্গে পাঁচটি ইউনিট গিয়ে ৩টা ২৭ মিনিটে আগুন নেভায়। ঘটনাস্থলের ওই বাড়িটির নিচতলায় দেখা যায় ১ হাজার স্কয়ার বর্গফুটের তিনটি রুম। সেখানে বিস্ফোরণে দেয়ালের একটি কলাম ভেঙে গেছে।

সর্বশেষ খবর