শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
ওবায়দুল কাদেরের বিবৃতি

রাষ্ট্রপতির উদ্যোগ প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন বিএনপি নেতারা। গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতির উদ্যোগে ইতিমধ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু হয়েছে। এর মাধ্যমে নিরপেক্ষ ও শক্তিশালী ইসি গঠনের সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়া আরম্ভ হয়েছে। কিন্তু একে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে বিএনপি। তিনি বলেন, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সব প্রশাসনিক ব্যবস্থা ইসির অধীনে থাকে। কমিশনের নির্দেশ অনুযায়ী তারা দায়িত্ব পালন করেন। নির্বাচন সরকারের অধীনে হয় না। ইসির নিয়ন্ত্রণে হয়।

সরকার একটি স্বাধীন ও কার্যকর ইসি গঠনে রাষ্ট্রপতির উদ্যোগকে সহযোগিতা দেবে। বিএনপি নেতারা নিরপেক্ষতার কথা বলছেন। কিন্তু তাদের দৃষ্টিতে এর মানদন্ড কী? সেই প্রমাণ তারা ক্ষমতায় থেকে বারবার দেখিয়েছেন।

কাদের বলেন, বিএনপি নেত্রী এক সময় বলেছিলেন, দেশে শিশু আর পাগল ছাড়া কেউই নিরপেক্ষ নয়। দেশবাসী জানেন, যতক্ষণ বিএনপির ক্ষমতা দখলের পথ নিরাপদ না হবে, ততক্ষণ তাদের নিরপেক্ষতার মানদন্ড নিশ্চিত হবে না।

 

সর্বশেষ খবর