শনিবার, ৩০ জুলাই, ২০২২ ০০:০০ টা

দেশ গভীর সংকটকাল অতিক্রম করছে

খেলাফত মজলিস

নিজস্ব প্রতিবেদক

খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশ এক গভীর সংকটকাল অতিক্রম করছে। সরকারের অদূরদর্শিতার ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মাত্রাতিরিক্ত উচ্চমূল্য, অসহনীয় লোডশেডিং, রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট ভয়াবহ রূপ নিচ্ছে। তিনি বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে। জাতীয় ঋণের বোঝা বাড়ছে আশঙ্কাজন হারে। ডলারের বিপরীতে টাকার অস্বাভাবিক অবমূল্যায়ন হচ্ছে। প্রয়োজনীয় তেল-গ্যাস আমদানি ব্যাহত হচ্ছে। এসব সংকটের উত্তরণ ঘটাতে হবে। দেশ ও দেশের মানুষকে রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

গতকাল রাজধানীর পল্টনের একটি রেস্টুরেন্টে আয়োজিত কেন্দ্রীয় মজলিসে শুরার অধিবেশনে সভাপতির বক্তব্যে মাওলানা মোহাম্মদ ইসহাক এসব কথা বলেন। সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে আরও উপস্থিত ছিলেন দলটির নায়েবে আমির অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবদুল বাছিত আজাদ, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, মাওলানা জিয়াউল হক শামীম, ডা. আবদুল্লাহ খান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এ বি এম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল প্রমুখ। অধিবেশনে সংগঠনের ২০২২ সালের অর্ধ-বার্ষিক রিপোর্ট পর্যালোচনা, শাখাসমূহের কাজের পর্যালোচনা এবং সারা দেশে খেলাফত মজলিসের সাংগঠনিক কাজকে আরও জোরদার ও গতিশীল করার জন্য ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়।

অধিবেশনে একটি শোক প্রস্তাবসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, অর্থনৈতিক অস্থিরতা ও লোডশেডিং, রাজনৈতিক পরিস্থিতির উত্তরণ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা ও সামাজিক অবক্ষয় এবং দেশে দেশে মুসলিম নির্যাতন প্রসঙ্গে ছয়টি প্রস্তাব গৃহীত হয়।

সর্বশেষ খবর