শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

পর্যটকের ভিড় সৈকতে

কক্সবাজার প্রতিনিধি

টানা ছুটির সুযোগ নিয়ে দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারে পর্যটকের ভিড় বেড়েছে। ৫ অক্টোবর থেকে এখানে পর্যটক আসতে শুরু করে। ইতোমধ্যেই সাগরপাড়ের হোটেল-মোটেলগুলোর ৭০-৮০ ভাগ কক্ষ বুকিং হয়ে গেছে। গতকাল বিকালে সরেজমিন গিয়ে দেখা যায়, সৈকতের কলাতলী, সুগন্ধা ও লাবণী পয়েন্টে পর্যটকে ভরপুর। দেশের নানা প্রান্ত থেকে আগত পর্যটকরা সমুদ্রজলে গা ভাসাতে এবং বালিয়াড়িতে হেঁটে বেড়ানোর আনন্দে মাতিয়ে তুলছেন নিজেদের। সাগরের ঢেউয়ের সঙ্গে দুলে দুলে ভ্রমণকে সার্থক করছেন অনেকে। কেউ কেউ জেটস্কিতে করে গভীর পানি থেকে ঘুরে আসছেন। আবার কেউ কেউ ঘোড়ায় চড়ে ছবি ধারণের মাধ্যমে মিটিয়ে নিচ্ছেন রাজার সাধ। প্রিয় মানুষটির হাতে হাত রেখে গোড়ালি সমান পানিতে পা ভেজাচ্ছেন যুগলরা। সঙ্গীহীন প্রিয়জনের নামটি মাটিতে লিখায় ব্যস্ত অনেক তরুণ-তরুণী। ঢাকার উত্তরা থেকে পরিবারের সাতজন নিয়ে ৩ অক্টোবর কক্সবাজার এসেছেন নাভানা কোম্পানির অবসরপ্রাপ্ত কর্মকর্তা মো. জহিরুল ইসলাম। তিনি বলেন, ‘আমরা কলাতলীর হোটেল লেগুনা বিচে উঠেছি। প্রতি বছর কক্সবাজার আসতে চেষ্টা করি। এবার টানা ছুটিতে সপরিবারে চলে এসেছি। অনেক মজা করছি পরিবারের সদস্যদের নিয়ে। অন্যান্যবারের চেয়ে অনেক ভালো লাগছে।’ বরিশালের হিজলা থেকে আসা পিডিবির ক্যাশিয়ার মো. আবদুর রজ্জাক বলেন, ‘৩ অক্টোবর পরিবারের তিনজনকে নিয়ে কক্সবাজার এসেছি। সাত দিন থাকব।
এ ছাড়া কক্সবাজারে আমাদের ট্রেনিংও চলছে। সেই ফাঁকে পরিবার নিয়ে ঘুরে বেড়াচ্ছি। অনেক ভালো লাগছে।’
ঢাকার উত্তরা থেকে আসা ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন নামের আরেক পর্যটক বলেন, ‘কক্সবাজারে এসে ভালো লাগছে। তবে সৈকতে ডাবের খোসা, প্লাস্টিকের পরিত্যক্ত বোতল পড়ে থাকতে দেখে খারাপ লেগেছে। এসব দেখে সৈকতটা অপরিষ্কার মনে হয়েছে।’ হোটেল-মোটেল, গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার বলেন, ‘বর্তমানে কক্সবাজারে লক্ষাধিক পর্যটক অবস্থান করছে। ইতোমধ্যেই হোটেল-মোটেলের ৮০ শতাংশের ওপরে রুম বুকিং হয়ে গেছে। রাতে আরও পর্যটক এসে শতভাগ পূরণ হয়ে যাবে হোটেলের রুম।
ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের সহকারী পুলিশ সুপার মো. মিজানুজ্জামান বলেন, ‘পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য সার্বক্ষণিক সজাগ রয়েছে ট্যুরিস্ট পুলিশ। সৈকতের প্রতিটি পয়েন্টে বিভিন্ন টিমে ভাগ হয়ে নিরলস কাজ করে যাচ্ছে আমাদের সদস্যরা। সৈকতে আমাদের গোয়েন্দা নজরদারি রয়েছে। কোনো পর্যটককে হয়রানির চেষ্টা করলে আমরা দুষ্কৃতকারীকে সঙ্গে সঙ্গে আইনের আওতায় আনব।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর