মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন নিয়ে সিদ্ধান্তহীনতা বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মধ্যে সব সময়ই নির্বাচন নিয়ে দোদুল্যমানতা থাকে। তারা কোনো কোনো সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছে আবার কোনো কোনোটায় নেয়নি। এই দোদুল্যমানতা বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

গতকাল দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন থেকে পালিয়ে বেড়ানো বিএনপির জন্য শুভ হচ্ছে না। কখনো হয়নি। বিএনপির এই নির্বাচন বিমুখতা আসলে গণতন্ত্র বিমুখতারই শামিল।  সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশ না নেওয়ার খবরে সম্প্রচারমন্ত্রী বলেন, আমরা চাই দেশের যে কোনো নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহণ করুক। সিটি নির্বাচনে অংশ নিয়ে বিএনপি তাদের জনপ্রিয়তা যাচাই করতে পারত। নির্বাচন কি রকম হচ্ছে সেটিও তারা পরখ করতে পারত। আপনারা দেখেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন কি রকম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে। অর্থাৎ এই সিটি করপোরেশন নির্বাচনগুলো অত্যন্ত সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ হবে সেটি নির্বাচন কমিশন ইতোমধ্যেই নিশ্চিত করেছে। সুতরাং বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেয় সেটিই তাদের জন্য মঙ্গলজনক। গণতন্ত্রের জন্যও মঙ্গলজনক।

সর্বশেষ খবর