Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ১২:৩১
আপডেট : ১৮ এপ্রিল, ২০১৯ ১২:৪৬

'বিএনপি-জামায়াত মনে করে আওয়ামী লীগে বিশাল সংঘাতের সম্ভাবনা রয়েছে'

অনলাইন ডেস্ক

'বিএনপি-জামায়াত মনে করে আওয়ামী লীগে বিশাল সংঘাতের সম্ভাবনা রয়েছে'
রাশেক রহমান (ফাইল ছবি)

বিএনপি অংশ না নেওয়ায় উপাজেলা নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে আওয়ামী লীগের লড়াইয়ের ফলে কিছু বিশৃঙ্খলা হয়েছে বলে মনে করেন আওয়ামী লীগ নেতা রাশেক রহমান। তার মতে, এ সময়টাতে বিএনপি-জামায়াতপন্থী আওয়ামী বিরোধীরা গ্যালারিতে বসে হাতহালি দিয়েছে। তারা আগামীকালের কথা না ভেবে দীর্ঘমেয়াদে মনে করছে, আওয়ামী লীগে বোধহয় একটা বিশাল সংঘাতের ক্ষত, দগদগে ঘা হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালানো যেতে পারে বলে মনে করেন তরুণ এই রাজনীতিবিদ। তবে এক্ষেত্রে দলের কেউ কেউ ফায়দা লুটতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

অনুপ্রবেশ শব্দটির ব্যাপ্তি অনেক বৃহৎ বলে মনে করেন রাশেক রহমান। তার মতে, কিছু মানুষ সত্যিকার অর্থেই বুঝতে পেরেছে জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সত্যিকার অর্থেই বাংলাদেশের জন্য কিছু করছে এবং করতে চায়। স্বাধীনতা সংগ্রাম ও যুদ্ধে আওয়ামী লীগই একমাত্র দল যে দলটি বঙ্গবন্ধুর নেতৃত্বে অগ্রণী ভূমিকা পালন করেছে। নতুন প্রজন্মের অনেকই অন্য রাজনৈতিক মতাদর্শের বিশ্বাসী থাকলেও তাদের যখন দৃষ্টি উন্মোচিত হয়েছে তারা তখন আওয়ামী লীগে যোগ দিয়েছে। এটাকে অনুপ্রবেশ বলা হয়ত যাবে না।

আওয়ামী লীগের এই নেতার মতে, যারা প্রেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে এখন নিজেকে বাঁচাতে আওয়ামী লীগে যোগ দিয়েছেন অথবা আপাতত ভালো থাকার জন্য যারা আওয়ামী লীগে যোগদান করেছে তারাই অনুপ্রবেশকারী। আবার আওয়ামী লীগের সত্যিকারের যে মূলবোধ সামাজিক ন্যায় বিচার বা ধর্ম নিরপেক্ষতার বিষয়গুলো যারা ছলে বলে কৌশলে নষ্ট করছে তাদেরকেও অনুপ্রবেশকারী বলা যেতে পারে।

বিডি-প্রতিদিন/১৮ এপ্রিল, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য