Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৯ ০১:২৩

পর্তুগালে পবিত্র শবে বরাত পালিত

রনি মোহাম্মদ, লিসবন (পর্তুগাল):

পর্তুগালে পবিত্র শবে বরাত পালিত

পর্তুগালের রাজধানী লিসবনে ১৯ এপ্রিল শুক্রবার দিবাগত রাতে বাংলাদেশ ইসলামিক সেন্টার, বায়তুল মোকাররম জামে মসজিদে বাদ মাগরিব বয়ান ও দোয়া-মাহফিলের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালন করা হয়।

শুক্রবার মাগরিবের পর কোরআন তেলওয়াত, হামদ ও নাতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এবারের বিশেষ আকর্ষণ ছিল করাচি বিশ্ববিদ্যালয় থেকে ধর্মীয় বিষয়ে স্নাতক ডিগ্রিধারী ও ১৮ মাসে পবিত্র কোরআন মুখস্ত করে হাফেজ হযরত মাওলানা শেখ আমিনুদ্দীন মুহাম্মদ ইব্রাহিমের গুরুত্বপূর্ণ বয়ান।

এছাড়াও বাংলাদেশ ইসলামিক সেন্টার বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব মুফতি মাওলানা অধ্যাপক আবু সাঈদ রমযান ও ইফতারের গুরুত্ব নিয়ে বয়ান করেন।

অন্যান্য বছরের মতো এবারো এই বাংলাদেশ ইসলামিক সেন্টার বায়তুল মোকাররম জমে মসজিদে প্রতিদিন ৫০০ লোকের ইফতারের ব্যবস্থা করা হবে বলে মসজিদ কতৃপক্ষ ঘোষণা করেন এবং কমিউনিটির মানুষের কাছে ইফতারের জন্য সাহায্যের আবেদন করেন।

বয়ান শেষে রমযানের জন্য ও মুসলিম উম্মার জন্য দোয়া পরিচালনা করেন হযরত মাওলানা শেখ আমিনুদ্দীন মুহাম্মদ ইব্রাহিম এবং বাদ এশা নৈশভোজ বিতরণ করা হয়। শবে বরাতের ইবাদতের জন্য সারারাত মসজিদ খোলা রাখার ব্যাবস্থা করা হয় এবং যারা মসজিদে অবস্থান করবেন তাদের জন্য সেহরির ব্যবস্থা রাখা হয়। 

সবশেষে বাংলাদেশ ইসলামিক সেন্টার বায়তুল মোকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে সকল মুসলিম ভাইদের প্রতি রমযানের আগাম আন্তরিক মোবারকবাদ ও শুকরিয়া জ্ঞাপন করা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য