Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৯ ০০:৩৯
আপডেট : ১৫ আগস্ট, ২০১৯ ০৯:৪৫

অস্ট্রেলিয়ায় বঙ্গবন্ধুর আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ

মাসুম বিল্লাহ, অস্ট্রেলিয়া প্রতিনিধিঃ

অস্ট্রেলিয়ায় বঙ্গবন্ধুর আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা এবং অঙ্গ সংগঠন সিডনি ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে অবস্থিত বঙ্গবন্ধুর আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করে।

অস্ট্রেলিয়াতে রাত ১২.১ মিনিটে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ পরবর্তী সংক্ষিপ্ত আলোচনায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক বলেন, আজকের এইদিন বাংলাদেশের জন্য কালো দিন, যার জন্য বাংলাদেশ নামের একটা দেশ পেয়েছি, স্বাধীনতা পেয়েছি, মানচিত্র পেয়েছি সেই জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে বন্ধ করে দেয়া হয়েছিলো। কিন্তু আজ বঙ্গবন্ধুর আদর্শে বঙ্গবন্ধুর কন্যা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। 

পুষ্পস্তবক অর্পণ শেষে একমিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিএস চুন্নু, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচি, সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আইজিদ আরাফাত অরূপ, সিডনি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্মল কস্টা, অস্ট্রেলিয়া ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মিকু চৌধুরী প্রমুখ। 

অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ছাড়াও সিডনি আওয়ামী লীগ এবং ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা এতে অংশগ্রহণ করে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য