Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৯ ১৩:০১

ইতালি প্রবাসীদের পাসপোর্ট সমস্যা সমাধানে মতবিনিময় সভা

ইতালি প্রতিনিধি

ইতালি প্রবাসীদের পাসপোর্ট সমস্যা সমাধানে মতবিনিময় সভা

ইতালিতে ভুক্তভোগী বাংলাদেশিদের পাসপোর্টের নানা ধরনের ভুল সমাধানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সমস্যা সমাধানে বাংলাদেশ থেকে আগত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দল প্রবাসীদের সঙ্গে কথা বলেন।

বৃহস্পতিবার রাজধানী রোমে বাংলাদেশ দূতাবাসের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় ভুক্তভোগী প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতে পাসপোর্টের সমস্যার কথা শোনেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আজহারুল হক (সুরক্ষা বিভাগ)। 

এসময় তিনি বলেন, পাসপোর্টের যে সমস্যা এগুলো সমাধান করা কঠিন কিছু নয়। তবে সবাইকে সঠিক পথে অগ্রসর হতে হবে। যদি কেউ দালাল ধরেন তাহলে সমস্যা আরও জটিল হবে। তাই দালাল দিয়ে কোনো সমস্যা সমাধান হয় না এটা আমার বাস্তব অভিজ্ঞতা। আর কেউ যদি দালাল দিয়ে এক লাখ বা দেড় লাখ টাকার বিনিময়ে সমস্যা সমাধান করে থাকেন। একটু ভাবুন কত সময় লেগেছে। 

তিনি আরও বলেন, কোনো দালালকে যদি কেউ চিহ্নিত করতে পারেন তাহলে দূতাবাসে আমার ফোন নাম্বার ও ই-মেইল এ যোগাযোগ করবেন। দালালের আস্তানা কোথায় ধরতে চাই। 

তিনি বলেন, সরকারের ভিউ হচ্ছে প্রবাসী বাংলাদেশিদের সমস্যা সমাধান করা। তাই পাসপোর্ট সেবা এখন অনেক সহজকরণ করা হয়েছে দেশ ও বিদেশে। 

এসময় বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আ. সোবহান সিকদার উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় আলি আহম্মদ ঢালী, এম এ রব মিন্টুসহ আরও অনেকে বক্তব্য রাখেন। 
 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য