Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৯ ২২:৪৯

ইতালিতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

ইতালি প্রতিনিধি:

ইতালিতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ইতালিস্হ বাংলাদেশ দূতাবাসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দূতাবাস হলরুমে আয়োজিত শোক সভায় রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চলনা করেন দূতাবাসের প্রথম সচিব এস এম সায়েম। 

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর এরফানুল হক ও প্রথম সচিব রাজিব ত্রিপুরা। সভায় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রবাসীদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, একটি স্বার্থান্বেষী মহল বঙ্গবন্ধুকে হত্যা না করলে বাংলাদেশ আজ উন্নত দেশের মর্যাদা লাভ করত। শোক সভায় সর্বইউরোপিয়ান ইতালি আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি কে এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মদ ঢালী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহসভাপতি নজরুল ইসলাম মাঝি, আব্দুর রব ফকির, মাইন উদ্দিন লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব  মিন্টুসহ আরো অনেকে। এছাড়া ইতালি মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, রোম মহানগর আওয়ামী লীগসহ সকল অংঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য