Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৯ ১১:১৩
আপডেট : ৯ নভেম্বর, ২০১৯ ১১:২০

জনবান্ধব সামাজিক ব্যবসার আহ্বান ড. ইউনূসের

বিটু বড়ুয়া, বার্লিন

জনবান্ধব সামাজিক ব্যবসার আহ্বান ড. ইউনূসের

একটি সুখী-সমৃদ্ধ ও জনবান্ধব পৃথিবী গড়তে সুন্দর পরিবেশকে প্রাধান্য দিয়ে সামাজিক ব্যাবসার আহ্বান জানিয়েছেন শান্তিতে নোবেলজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস।

শুক্রবার জার্মানির বার্লিনে বাংলাদেশ ইউনূস সেন্টার, জার্মানির ভল্ফসওয়াগেন, গ্রামীন ক্রিয়েটিভ ল্যাব, ওয়াই ওয়াই ফাউন্ডেশন আয়োজিত দুইদিন ব্যাপী সামাজিক ব্যবসা সম্মেলনে তিনি এই আহবান জানান।

এসময় ড. মুহাম্মদ ইউনূস আরও বলেন, পরিবেশ বিধ্বংসী কোন উন্নয়নই পৃথিবী ও সমাজের জন্য মঙ্গল বয়ে আনবে না। আর নিরাপদ ও টেকসই উন্নয়ন তখনই হবে যখন সুবিধাবঞ্চিত প্রান্তিক মানুষেরা অংশীদারীত্বের ভিত্তিতে সমাজিক ব্যবসায় এগিয়ে এসে জাতীয় পর্যায়ে মূল ধারার উন্নয়নে অংশ নিবে।

সম্মেলনে গ্রামীন ব্যাংকের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক মনিরুল হক, সাবেক ব্যবস্থাপনা পরিচালক বাবুল সাহা, রতন কুমার নাগ, গ্রামীণ সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোর্শেদ, জার্মানিতে অবস্থিত গ্রামীন ক্রীয়েটিভ ল্যাবের কো ফাউন্ডার হান্স রাইটজসহ বিশ্বের ৩১টি দেশের ৮১টি ইউনিভার্সিটিতে প্রতিষ্ঠিত ড. ইউনূস সোশ্যাল বিজনেস সেন্টারের গ্রামীণ সামাজিক ব্যাবসায় সম্পৃক্ত  প্রতিনিধিরা, বিভিন্ন দেশের শিক্ষাবিদ, গবেষক ও তরুন উদ্যাক্তাসহ  মনিকা ইউনুস,  মুহাম্মদ ইব্রাহীম, ব্যারিস্টার রুকনুদ্দিন মাহমুদসহ, ইউনূস সেন্টারের ও চেয়ারম্যান অফিসের কো অর্ডিনেটর ও সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য