শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ২১:৫৫

প্রবাসী মতলব সমিতির নতুন কমিটি গঠিত

অনলাইন ডেস্ক

প্রবাসী মতলব সমিতির নতুন কমিটি গঠিত
মিঞা ওবায়েদুর রহমান ও ভবতোষ চন্দ্র সাহা

প্রবাসী মতলব সমিতির নতুন কমিটি গঠিত হয়েছে। গত ১৯শে জানুয়ারী জ্যাকসন হাইটস্থ পুতুল ড্রাইভিং স্কুলে বার্ষিক সাধারণ সভায় এ কমিটি গঠিত হয়। 

প্রবাসী মতলব সমিতি ইন্ক এর প্রতিষ্ঠাতা সভাপতি সাকিল মিয়ার সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক মিঞা ওবায়েদুর রহমানের সম্পাদনায় এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রবাসী মতলব সমিতির বিশিষ্ট্যজনদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতি উপদেষ্টা ইঞ্জিনিয়ার মো. সাইদ, প্রাক্তন উপদেষ্টা মো: আক্তার হামিদ, প্রতিষ্ঠাতা মো: কবির রতন, গোলাম সারোয়ার দুলাল, শাহাদাৎ হোসেন মো: ফয়েজ উল্লাহ প্রমুখ। আলোচনায় প্রবাসী মতলব সমিতি ইন্ক এর নতুন কার্য্যকরী কমিটি গঠন নিয়ে বিষদ আলোচনা পর্যলোচনা করা হয়।

পরবর্তিতে সমিতির গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৮ এর বিধি মোতাবেক বর্তমান কার্যকরী কমিটির সভাপতি সাকিল মিয়া উপস্থিত প্রতিষ্ঠাতাদেরকে নতুন কমিটি গঠনের জন্য দায়িত্ব প্রদান করেন। প্রতিষ্ঠাতারা আলোচনা করে সাইদ ইঞ্জিনিয়ারকে প্রধান নির্বাচন কমিশনার করে পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করেন। নির্বাচন কমিশনগন উপস্থিত সদস্যদের কাছ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য প্রার্থীতা আহবান করলে সভাপতি ও সম্পাদক পদে ২ জন করে প্রার্থীর নাম আসে।

সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদন মিঞা ওবায়েদুর রহমানকে  প্রস্তাব করেন বর্তমান সভাপতি সাকিল মিয়া, সমর্থন করেন সাংগঠনিক সম্পাদক মো: নাজির উদ্দিন পাটোয়ারী। অপর প্রার্থী মো: রবিউল আলম এর নাম প্রস্তাব করেন সমিতির সাধারণ সদস্য নিয়াজ মোঃ নাজমুল এবং সমিতির আজীবন সদস্য মোঃ আব্দুল মালেক সমর্থন করেন ।

সাধারণ সম্পাদক পদে নাজির উদ্দিন পাটোয়ারী নিজে প্রার্থীতা ঘোষণা করেন এবং ভবতোষ চন্দ্র সাহাকে সাধারণ সম্পাদকের জন্য প্রস্তাব করেন সংগঠনের ক্রীড়া সম্পাদক এস.এম. হাবিবুর রহমান, সমর্থন কনের ফারুক হোসেন পাটোয়ারী। পরবর্তী রবিউল আলম ও নাজির উদ্দিন পাটোয়ারী নিজ নিজ প্রার্থীতা প্রত্যাহার করে অপর প্রার্থীকে সমর্থন জানালে নির্বাচন কমিশন মিঞা ওবায়েদুর রহমানকে সভাপতি ও ভবতোষ চন্দ্র সাহাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ঘোষণা করেন। এছাড়া আগামি ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য