শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ০৯:১৮

পর্তুগালে করোনার প্রভাবে আর্থিক সংকটে প্রবাসী বাংলাদেশিরা

লিসবন (পর্তুগাল) প্রতিনিধি

পর্তুগালে করোনার প্রভাবে আর্থিক সংকটে প্রবাসী বাংলাদেশিরা

পর্তুগালে ক্রমেই বাড়ছে (কোভিড -১৯) করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। এই করোনাভাইরাসের প্রভাব বিস্তার ঠেকাতে গত ১৯ মার্চ থেকে পর্তুগালে জরুরি অবস্থা ঘোষণা করে পর্তুগাল সরকার। সরকারের চলমান জরুরি অবস্থায় লিসবনসহ পর্তুগালের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে পড়ে। যার ফলে অনেক প্রবাসী বাংলাদেশির চাকরি না থাকায় তাদের দৈনন্দিন জীবন নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। 

এমতাবস্থায় পর্তুগালের লিসবন বায়তুল মোকারম মসজিদের ইমাম অধ্যাপক আবু সায়েদকে প্রধান সমন্বয়ক করে প্রবাসী জুবায়ের আহমেদ, মাসুদ বিন শহীদ, মোহাম্মদ শাহজাহান, ফরিদ আহমেদসহ কয়েকজন বাংলাদেশি'র উদ্যোগে চ্যারিটি গ্রুপ "হেল্পিং হ্যান্ড" নামে একটি সাময়িক প্রকল্প যাত্রা শুরু হয়েছে। যার প্রধান উদ্দেশ্য হলো পর্তুগালে জরুরি অবস্তা থাকাকালীন সময়ে আর্থিক সংকটে থাকা প্রবাসীদেরকে সার্বিক সহযোগিতা করা এবং তাদের পাশে দাঁড়ানো। 

গ্রুপের প্রধান সমন্বয়ক অধ্যাপক আবু সায়েদ বলেন, পর্তুগালে আর্থিক সংকটে থাকা প্রবাসীদের সাহায্য করাই আমাদের মূল উদ্দেশ্য। এই মহান উদ্দেশ্য সফল করার জন্য তিনি আর্থিকভাবে স্বাবলম্বী পর্তুগালের ব্যবসায়ীদের সাহায্য প্রার্থনা করেন


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য