শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০২০ ০১:৫৫

কোভিড -১৯

বিশ্বজুড়ে চ্যালেঞ্জিং অর্থনৈতিক পরিস্থিতিতে করণীয় নিয়ে ফেসবুক লাইভে আলোচনা

শাহাদাত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর থেকে

বিশ্বজুড়ে চ্যালেঞ্জিং অর্থনৈতিক পরিস্থিতিতে করণীয় নিয়ে ফেসবুক লাইভে আলোচনা

কোভিড-১৯ এশিয়া এবং বিশ্বজুড়ে চ্যালেঞ্জিং অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে আসতে পারে, সৃষ্টি হতে পারে গ্লোবাল বিজনেস ক্রাইসিস। এই চ্যালেঞ্জগুলো অবশ্যই কার্যকর ভাবে সক্রিয় থেকে মোকাবেলা করা সম্ভব। সেই সব সমস্যা এবং সমাধান নিয়ে সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশের ব্যবসায়ী এবং প্রকৌশলীদের নিয়ে ফেসবুক লাইভের মাধ্যমে আলোচনা করা হয়। সমাধানের বিষয়ে কথা বলা হয় 24asia.news  এর নিজস্ব ফেসবুক পেজ থেকে লাইভে সংযুক্ত হন আলোচকরা।

অনুষ্ঠানটি পরিচালনা করেন থ্রিডি নেটওয়ার্ক সিঙ্গাপুরের রিজিওনাল সার্ভিস ডিরেক্টর নাজমুল খান।

অনুষ্ঠানের উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, এই মহামারিটি শেষ হওয়ার পরে কীভাবে আমরা এই বিপর্যয়কর পরিস্থিতিটি আরও ভালোভাবে পরিচালনা করতে পারি, সে সম্পর্কে আমাদের ব্যবসায়ী নেতাদের কাছ থেকে তাদের দিক-নির্দেশনা এবং মতামতগুলো তুলে ধরা হয়। একই সাথে
আমাদের প্রধান উদ্দেশ্য হলো আমাদের মাইগ্রেন্ট ভাইদের কাছে তাদের প্রয়োজন অনুযায়ী সঠিক তথ্য পৌঁছে দেওয়া এবং এই দুর্যোগে যারা আমাদের মাইগ্রেন্ট ভাইদের সাহায্য করছে তাদের আমাদের কমিউনিটির কাছে তুলে ধরে তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা।

আমরা এর মধ্যে বেশকিছু অনুষ্ঠান শেষ করেছি। মাইগ্রান্ট ভাইদের, বেতন, লিগাল, রেমিটেন্স, বিনোদন, ফিজিক্যাল ও মেন্টাল হেলথ নিয়ে।

ভবিষতে এটা অব্যাহত থাকবে তাদের লং টার্ম ডেভেলপমেন্টে কাজ করতে, বর্তমান ক্রাইসিস মুহূর্তে অনেক প্রবাসীরা এই অনুষ্ঠান থেকে অনেক তথ্য পাচ্ছে যা তাদের জন্য গুরুত্বপূর্ণ।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য