শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২০ ১৮:৫৫

কাতারে বাংলাদেশি হাসপাতাল নির্মাণ জরুরি : মুস্তাফিজুর রহমান

আমিন ব্যাপারী, কাতার প্রতিনিধি

কাতারে বাংলাদেশি হাসপাতাল নির্মাণ জরুরি : মুস্তাফিজুর রহমান

কাতারে বাংলাদেশি মালিকানাধীন একমাত্র আলযাইম পলি ক্লিনিক পরিদর্শন করেছেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান। দোহার বিভিন্ন এলাকায় সরেজমিনে পরিদর্শনের অংশ হিসেবে আজ বুধবার শিল্পাঞ্চল সানাইয়া আল আতিয়া যান তিনি।

কাতারের শিল্পাঞ্চল আল আতিয়া নামক স্থানে এই বাংলাদেশি সেবামূলক প্রতিষ্ঠান দীর্ঘ কয়েক বছর ধরে সুনামের সাথে প্রবাসী বাংলাদেশিসহ বিদেশি শ্রমিকদের সুলভ মূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।

আলজাইম গ্রুপ অফ কোম্পানির অধীনে পরিচালিত এই ক্লিনিকে ফার্মেসী ও ল্যাবসহ নানারকম স্বাস্থ্য সুবিধা রয়েছে। এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ ওমর ফারুক দীর্ঘ দিন যাবত কাতারে বসবাসরত।

পলি ক্লিনিক পরিদর্শন করে শ্রম কাউন্সিলর সেখানকার প্রশাসনের কর্মকর্তা ও কর্তব্যরত চিকিৎসকদের সার্বিক খোঁজ খবর নেন। কুশল বিনিময়কালে তিনি বলেন, বেসরকারি স্বাস্থ্য খাতে আরও বেশি বাংলাদেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োজিত করতে পারলে ভাষাগত পিছিয়ে পড়া প্রবাসী বাংলাদেশিদের জন্য ব্যাপক ভূমিকা রাখতে পারে এই স্বাস্থ্য খাত। তাছাড়া বাংলাদেশি কমিউনিটি জড়ালো উদ্যোগী হলে বেসরকারি উদ্যোগে আরও হসপিটাল কাতারে নির্মাণ সম্ভব বলে জানান তিনি।

সেই সাথে বেসরকারি খাতে কাতারে অধিক সংখ্যক বাংলাদেশি মালিকানাধীন হাসপাতাল নির্মিত হলে দক্ষ চিকিৎসকের পাশাপাশি বাংলাদেশি ওষুধ শিল্প রফতানিতে কার্যকরী ভূমিকা পালন করতে পারবে।

পরিদর্শনকালে দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মোস্তাফিজুর রহমানকে ক্লিনিকের দায়িত্বরত চিকিৎসক, নার্স ও কর্মকর্তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন- সহকারী ম্যানেজার মো. তারেক ফয়সাল, ফার্মাসিটিক্যাল ডিপার্টমেন্টে হেড সাখাওয়াত হোসেন, কমার্শিয়াল ম্যানেজার রাজু, বেলাল উদ্দিন প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর