২২ সেপ্টেম্বর, ২০২০ ১১:০৪

কানাডায় সম্মুখসারির যোদ্ধাদের প্রতি সম্মান

আহসান রাজীব বুলবুল, কানাডা

কানাডায় সম্মুখসারির যোদ্ধাদের প্রতি সম্মান

কানাডার আলবার্টা প্রদেশের ক্যালগেরিতে প্রবাসী বাঙ্গালিদের উদ্যোগে বাংলাদেশ সেন্টারের সামনে সম্মুখসারির যোদ্ধাদের এক মিনিটের অবিরাম করতালি দিয়ে সম্মান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি রশিদ রিপন, সাধারণ সম্পাদক জয়ন্ত বসু, কোষাধক্ষ্য শানিলা মাহমুদ পুনম, ক্যালগেরির ব্যবসায়ী আলম খন্দকার, ব্যবসায়ী ও প্রকৌশলী আবদুল্লাহ রফিক, প্রকৌশলী কাদির,  সিলেট অ্যাসোসিয়েশন অব ক্যালগারির প্রতিষ্ঠাতা সভাপতি রূপক দত্ত, মিতা আলম ও বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির ইয়ুথ সেক্রেটারি নাদিয়া হাসান।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি রশিদ রিপন বলেন, বৈশ্বিক মহামারীরকালীন গত আট মাসে সম্মুখসারির যোদ্ধা, যাদের কে আমরা হারিয়েছি তাদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা এবং যারা এখনও কাজ করে চলেছেন তাদেরকে আমরা আন্তরিকভাবে অভিনন্দন জানাই।

সাধারণ সম্পাদক জয়ন্ত বসু বলেন, জাতির এই সংকটকালে যারা জীবন বাজি রেখে কাজ করে চলেছেন তাদের প্রতি আমাদের অসীম কৃতজ্ঞতা।

ব্যবসায়ী আলম খন্দকার বলেন, যারা ইতিমধ্যে আত্মাহুতি দিয়েছেন তাদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা, শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

ব্যবসায়ী ও প্রকৌশলী আবদুল্লাহ রফিক বলেন, বৈশ্বিক মহামারীর কঠিন এক সংকটময় মুহূর্ত আমরা এখন অতিক্রম করছি।এই কঠিন সময়ে সম্মুখ যোদ্ধা- যারা সেবা দিয়ে যাচ্ছেন তাদের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা।

প্রকৌশলী মোহাম্মদ কাদির বলেন, যারা ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। আর যারা দিন-রাত পরিশ্রম করে সম্মুখ সারিতে থেকে আমাদের সেবা দিয়ে চলেছেন তাদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। 

সিলেট অ্যাসোসিয়েশন অব ক্যালগারির প্রতিষ্ঠাতা সভাপতি রূপক দত্ত বলেন, আজকের এক মিনিটের অবিরাম করতালির মধ্য দিয়ে আমরা সেই সমস্ত সম্মুখ যোদ্ধাদের অনুপ্রেরণা ও উৎসাহ দিতে চাই। জাতীয় সংকট ও ক্রান্তিকালে তারা সবসময় আমাদের পাশে থাকবে এটাই আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য, প্রবাসী বাঙ্গালিদের উদ্যোগে এই অনুষ্ঠানে এই সময়ে সম্মুখ সারির যোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী ও রাজনীতিবিদরা এক মিনিটের অবিরাম করতালিতে অংশ নেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর