শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১২:৫৬
প্রিন্ট করুন printer

মিশিগানে ৫ দিনব্যাপী বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা প্রদান

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

মিশিগানে ৫ দিনব্যাপী বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা প্রদান

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মিশিগানের বাংলা টাউন খ্যাত ‘হ্যামট্রামেক সিটি’র কাবাব হাউসে ৫ দিন ব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলার সেবার আয়োজন করা হয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মিশিগানে বসবাসরত বাংলাদেশিদেরকে এই সেবা প্রদান করা হয়।

মিশিগানের সংবাদদাতা আশিক রহমান জানান, বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি আশফাকুল নোমানের নেতৃত্বে আব্দুল্লাহ আল নোমান, লুতফুর রহমান ও মঞ্জুর এলাহী টিম এই সেবা কার্যক্রম পরিচালনা করেন। তাদেরকে সার্বিক সহযোগিতা করেন সায়মা খান। সেবার মধ্যে ছিল  ডিজিটাল পাসপোর্ট  তৈরি এবং নবায়ন, নো ভিসা রিকোয়ার্ড (এনভিআর), পাওয়ার অব এ্যাটর্নি ও দ্বৈত নাগরিকত্ব সনদ (ডিএনসি) প্রদানসহ অন্যান্য জরুরি সেবা।

মিশিগান স্টেট গভর্নর কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি মেনে সেবা কার্যক্রম সম্পন্ন করা হয়। হ্যামট্রামিক সিটি পুলিশ কর্তৃপক্ষ বাংলাদেশ দূতাবাসের সেবা কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করেন।

এ প্রসঙ্গে ফার্স্ট সেক্রেটারি আশফাকুল নোমান বলেন, ২০১৯ সালের পরে মিশিগানে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা প্রদান করা যায়নি। বর্তমান করোনা পরিস্থিতির কারণে প্রতি বছরের ন্যায় দূতাবাস কর্তৃক গত বছর সেবা দিতে না পারলেও  এবার পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ায় সেবা প্রদান করতে পেরেছি।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর