শিরোনাম
প্রকাশ : ১৩ এপ্রিল, ২০২১ ১১:৪০
প্রিন্ট করুন printer

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উদযাপনে যুক্তরাষ্ট্র বিএনপির ৫০১ সদস্যের কমিটি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উদযাপনে  যুক্তরাষ্ট্র বিএনপির ৫০১ সদস্যের কমিটি

অবশেষে বাংলাদেশের ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে যুক্তরাষ্ট্র বিএনপির ৫০১ সদস্যের আহ্বায়ক কমিটির চার শীর্ষ কর্মকর্তার নাম ঘোষণা করা হলো। এরা হলেন আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু, সদস্য সচিব মিজানুর রহমান মিল্টন ভূইয়া, সিনিয়র যুগ্ম কনভেনর গিয়াস আহমেদ এবং যুগ্ম কনভেনর শরাফত হোসেন বাবু। যুগ্ম কনভেনরের সংখ্যা ৪৭ এবং যুগ্ম সদস্য-সচিবের সংখ্যা হচ্ছে ২৮। বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদকে সুবর্ণজয়ন্তী উদযাপন কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবেও অন্তর্ভুক্ত করার তথ্য জানানো হয় একইসাথে। 

১২ এপ্রিল সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির উডসাইডে কুইন্স প্যালেস পার্টি হলে সমবেত নেতা-কর্মীদের নিয়ে ভার্চুয়ালে লসএঞ্জেলেস থেকে এই আহ্বায়ক কমিটির তালিকা প্রকাশ করেন বিএনপির কেন্দ্রীয় উদযাপন কমিটির সদস্য-সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। এতে লন্ডন থেকে যোগদেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক (যুক্তরাষ্ট্র বিষয়ক) আনোয়ার হোসেন খোকন। উল্লেখ্য, ৯ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে। এখন পর্যন্ত কোন কমিটির অনুমোদন আসেনি হাই কমান্ড থেকে। এমনি অবস্থায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন কমিটি’কে ‘মন্দের ভালো’ বলে অনেকে অভিহিত করেছেন। এই কমিটির মাধ্যমে বড় ধরনের শো-ডাউনের সংকল্প ব্যক্ত করেছেন আহ্বায়ক এবং সদস্য-সচিব। তাহলেই যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির শূন্যতা পূরণ হবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। 

আব্দুস সালাম এ সংবাদদাতাকে জানান, বছরব্যাপী কর্মসূচি রয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে। পাশাপাশি বিএনপির আন্দোলনের পরিপূরক কর্মসূচিও চালাতে হবে এই প্রবাসে। এই কমিটির নেতৃবৃন্দ মার্কিন কংগ্রেস, হোয়াইট হাউজ, জাতিসংঘসহ আন্তর্জাতিক অঙ্গনে দেন-দরবার চালাবেন বাংলাদেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ফিরিয়ে আনার লক্ষ্যে। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর