শিরোনাম
প্রকাশ : ৯ মে, ২০২১ ২০:৪৭
আপডেট : ১০ মে, ২০২১ ০০:৪৫
প্রিন্ট করুন printer

আগের চেয়ে এখন অনেকটা সুস্থ, বাংলাদেশ প্রতিদিনকে তসলিমা নাসরিন

অনলাইন প্রতিবেদক

আগের চেয়ে এখন অনেকটা সুস্থ, বাংলাদেশ প্রতিদিনকে তসলিমা নাসরিন
ফাইল ছবি
Google News

‌‘আগের চেয়ে এখন অনেকটা সুস্থ। ইতিমধ্যে প্রায় দুই সপ্তাহ পাড়ি দিয়েছি করোনাকে নিয়ে। বর্তমানে অনেক বেটার ফিল করছি। শরীরে এখন আর জ্বর-ঠাণ্ডা নেই, নেই খুশখুশে কাশিও। তবে কিছুটা দুর্বলতা রয়েছে।’ রবিবার সন্ধ্যায় মুঠোফোনে বাংলাদেশ প্রতিদিনকে করোনা নিয়ে এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। 

তিনি বলেন, দুর্বলতার কারণে ফেসবুক-টুইটারে খুব একটা অ্যাকটিভ ছিলাম না। এছাড়া বাংলাদেশ প্রতিদিনের যে সাপ্তাহিক কলাম সেটাও গত সপ্তাহে লিখতে পারিনি। 

করোনা নিয়ে গত একটা বছর বেশ সতর্ক ছিলেন তসলিমা নাসরিন। তা সত্ত্বেও করোনায় আক্রান্ত হলেন তিনি। এ বিষয়ে তিনি নিজেও কিছুটা আক্ষেপ প্রকাশ করলেন। তসলিমা নাসরিন বলেন, গত একটা বছর বেশ সতর্ক ছিলাম। এমনকি ঘরে যে গৃহকর্মী ছিলো তাকেও তার বাড়িতে পাঠিয়ে দিয়েছি। কষ্ট হলেও নিজে থেকেই সব কিছু করেছি। কিন্তু এরপরও কিভাবে কি হলো বুঝলাম না- তার জন্য একটা আক্ষেপ থেকে গেল। কারণ আমিতো বাইরেও যেতাম না। হয়তো কোনো কিছুর থ্রু-তে করোনা আমার ঘর পর্যন্ত পৌঁছেছে। আর দিল্লির অবস্থাতো খুবই খারাপ, বাইরে যাওয়ার কোনো অবস্থাই নেই। এই অবস্থায় দ্বিতীয় টেস্ট যে করবো তারও কোনো ভরসা নেই। এরই মধ্যে যেহেতু দুই সপ্তাহ পার হয়েছে, তাই দ্বিতীয় টেস্ট নিয়ে কোনো চিন্তা-ভাবনা করছি না।
 
উল্লেখ্য, প্রায় দু’সপ্তাহ আগে করোনা পরীক্ষা করান এই লেখিকা। সেই টেস্টে তিনি পজিটিভ হন। এরপর থেকে বাসাতেই তিনি নিয়মিত চিকিৎসা নিচ্ছেন। পরামর্শ নিচ্ছেন টেলিমেডিসিনের মাধ্যমে বিভিন্ন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর