শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ০৮:৩৭
প্রিন্ট করুন printer

কাতারে ৩ হাজার প্রবাসীর মাঝে আলনূরের ইফতার বিতরণ

আমিন আমিন, কাতার

কাতারে ৩ হাজার প্রবাসীর মাঝে আলনূরের ইফতার বিতরণ
Google News

কর্মহীন ও নিম্নআয়ের কাতার প্রবাসীদের জন্য মাসব্যাপী ইফতার ও রাতের খাবার সরবরাহ করছে আলনূর কালচারাল সেন্টারের সমাজকল্যাণ বিভাগ।

রাজধানী দোহার নাজমা, শারে আসমাখ, দোহা জাদিদ ও মানসুরা এলাকায় ৮৫ জন ও ওয়াকরা এলাকায় ১৫ জন শ্রমিকের ঘরে ঘরে নির্ধারিত সময়ে এ খাবার পৌঁছে দেয় আল নূর স্বেচ্ছাসেবক টিম।

এভাবেই পুরো রমজান ব্যাপী প্রতিদিন ১০০ জন করে মাসে ৩০০০ মানুষের ইফতারের ব্যবস্থা করে আলনূর কালচারাল সেন্টার।  

আলনূর সমাজকল্যাণ সহকারী প্রকৌশলী জাহেদুল ইসলাম বলেন, ‘‘প্রতিদিন কর্ম ব্যস্ততার মাঝেও আমাদের স্বেচ্ছাসেবকরা বিভিন্ন এলাকায় ইফতারপূর্ব মুহূর্তে এ দায়িত্ব পালন করে আমাদের উদ্যোগকে সফল করেছেন। আর প্রবাসীদের অনেকেই আমাদের এ উদ্যোগে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন। সবার প্রতি আমি ও আমাদের সংগঠন ভীষণভাবে কৃতজ্ঞ। 

আলনূর মহাপরিচালক প্রকৌশলী শোয়াইব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর বলেন, আলনূর সেন্টার মূলত: শিক্ষা ও সংস্কৃতিমূলক প্রতিষ্ঠান। তবে বর্তমান করুণ অবস্থায় দুঃখী মানুষের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব ও জাতীয় কর্তব্য এবং রমজানের পরম শিক্ষা। 

মাসব্যাপী এই আয়োজনের ব্যবস্থাপনায় আরও আছেন প্রকৌশলী এম এ মুকিত, নিয়াজ মুর্শেদ, ক্বারী ইব্রাহিম ও মাওলানা তাওহিদুল ইসলাম প্রমুখ। আরো দায়িত্বে ছিলেন গবেষণা ও প্রকাশনা বিভাগ পরিচালক এ,কে,এম, আমিনুল হক।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর