শিরোনাম
প্রকাশ : ১২ মে, ২০২১ ২৩:২৪
প্রিন্ট করুন printer

অস্ট্রিয়াতে ঈদ বৃহস্পতিবার

হাসান তামিম, অস্ট্রিয়া

অস্ট্রিয়াতে ঈদ বৃহস্পতিবার
Google News

অস্ট্রিয়াতে বৃহস্পতিবার (১৩ মে) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।  ভিয়েনা ইসলামিক সেন্টারের বরাত দিয়ে জানা যায়, বৃহস্পতিবার ঈদুল ফিতরের দু'টি নামায অনুষ্ঠিত হবে। 

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিগণদের ঈদের জামাতে অংশগ্রহণ করতে হবে। এছাড়া বাংলাদেশি মসজিদেও সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে জামাত আদায় করবেন প্রবাসি মুসল্লিরা। 

দ্বিতীয়বারের মতো করোনাভাইরাস মহামারির মধ্যে ঈদুল ফিতর উদযাপন করছে অস্ট্রিয়ার ধর্মপ্রাণ মুসলমানগন। ঈদের দিন ছুটি না থাকায় প্রবাসিরা শুধুমাত্র নামায আদায় করার সুযোগ পান। আবার অনেকেই ঈদের দিনটিতে ছুটি নিয়ে থাকেন। 

তবে এ বছর ঈদের দিনটিতে অস্ট্রিয়ায় সরকারি ছুটি থাকায় অনেক প্রবাসি বাংলাদেশি পরিবারের সাথে ঈদ উদযাপন করতে পারবেন। করোনার জনসমাগমের বিধিনিষেধ থাকায় ঘরে বসেই ঈদ উদযাপন করবেন প্রবাসীরা। 

দীর্ঘদিন কঠোর লকডাউনে থাকার পর গত ৯ মে থেকে পুরো অস্ট্রিয়াজুরে লকডাউন শিথিল করা হয়েছে। হোটেল, রেস্টুরেন্ট ব্যবসা প্রতিষ্ঠান রাত দশটা পর্যন্ত খোলা রয়েছে। এছাড়া সরকারি মিউজিয়াম এবং স্থাপনা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। সকল স্থানে প্রবেশের ক্ষেত্রে করোনা টেস্ট সার্টিফিকেট বাধ্যতামূলক। 

বিভিন্ন সংবাদমাধ্যম তথ্যসূত্র থেকে জানা যায়, করোনার এই পরিস্থিতি অব্যাহত থাকলে অস্ট্রিয়াতে পুনরায় কঠোর লকডাউনে যাওয়ার সম্ভাবনা নেই।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত 

এই বিভাগের আরও খবর