শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০২১ ১২:১৯
আপডেট : ১৯ মে, ২০২১ ১২:২৭
প্রিন্ট করুন printer

সাংবাদিক রোজিনার মুক্তির দাবি পর্তুগাল বাংলা প্রেসক্লাবের

পর্তুগাল প্রতিনিধি

সাংবাদিক রোজিনার মুক্তির দাবি পর্তুগাল বাংলা প্রেসক্লাবের
Google News

সাংবাদিক রোজিনা ইসলামের আটকের নিন্দা ও তার মুক্তির দাবি জানিয়েছে পর্তুগাল প্রবাসী বাংলাদেশি সাংবাদিক ও লেখকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাব।

সংগঠনটির কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে গতকাল মঙ্গলবার দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহ জাহানের স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা জানাই। সেই সাথে তাকে পুলিশের কাছে হস্তান্তর এবং তার বিরুদ্ধে মামলা দায়ের করা আরও নিন্দনীয়।

পাঁচ ঘণ্টা অবরুদ্ধ রাখার পর রোজিনা ইসলাম অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে না নিয়ে থানায় নেওয়া হয় এবং অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারায় উল্টো অভিযোগ এনে তাকে গ্রেফতার দেখানো হয়েছে এবং কোর্টে তোলে রিমান্ড চাওয়া হয়েছে, যা অনুসন্ধানী সাংবাদিকতা এবং মুক্ত গণমাধ্যমের প্রতি আইনের শাসনের প্রতিকূলতার পাশাপাশি গণমাধ্যমের কণ্ঠরোধ করার শামিল বলে আমরা মনে করি।

বিবৃতিতে আরও বলা হয়, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার পেছনে দায়ী ব্যক্তিদের শাস্তি দিতে হবে ও অবিলম্বে তার মুক্তির দাবী জানাই। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর