শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০২১ ১১:১৪
প্রিন্ট করুন printer

সিডনিতে বাসভূমি উৎসব

নাইম আবদুল্লাহ:

সিডনিতে বাসভূমি উৎসব
Google News

সিডনিতে অস্ট্রেলিয়া ভিত্তিক মিডিয়া বাসভূমির ১৭ বছর পূর্তি উৎসব ৫ জুন অনুষ্ঠিত হয়। এবারে উৎসবে ছিল নৃত্য, আবৃতি, গান, গীতি আলেখ্য। অনুষ্ঠানের শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বাসভূমির কর্ণধার আকিদুল ইসলাম ও শামীমা সুমী। 

উৎসবে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ও সাবেক কাউন্সিলর শাহে জামান টিটো। 

উৎসবে দলীয় নৃত্য পরিবেশন করেন তাম্মি পারভেজ, তাফতুন নাইম, নাতাশা, অরনা এবং মৌসুমি সাহার নির্দেশনায় নৃত্যাঞ্জলি ড্যান্স একাডেমীর শিল্পীরা এবং শ্রেয়সী দাস ও মিতা দে’র গ্রুপ নটরাজ ড্যান্স একাডেমীর শিল্পীরা। 

একক নৃত্য পরিবেশন করেন পূরবী পারমিতা বোস ও আনুভা। দলীয় সঙ্গীতে অংশ নেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার শিল্পীরা। একক সঙ্গীতে অংশগ্রহণ করেন শাম্মি আহমেদ, আয়েশা কলি, ফারজানা রুবা, নিলুফা ইয়াসমিন, রাসেল ইসলাম প্রমুখ। শ্রুতিনাটক পরিবেশন করেন রতন কুন্ডু ও পলি ফরহাদ। উৎসবে স্বপ্ন ব্যান্ড সংগীত পরিবেশন করে দর্শকদের মন জয় করেন।  

অনুষ্ঠানে এক পর্যায়ে হাসন রাজা পরিষদ, অস্ট্রেলিয়া ঘোষণা দিতে মঞ্চে আসেন বিশিষ্ট ব্যবসায়ী সোলায়মান দেওয়ান, শ্রাবন্তী কাজী এবং সাংস্কৃতিক জন এহসান রেজা ও সায়রা মির্জা। উৎসবটি উপস্থাপনা করেন জাহাঙ্গীর আলাম ও আয়েশা মানহা।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর