শিরোনাম
প্রকাশ : ১৪ জুলাই, ২০২১ ১১:৫৯
প্রিন্ট করুন printer

দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গিকার যুক্তরাষ্ট্র যুবলীগের

যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গিকার যুক্তরাষ্ট্র যুবলীগের
Google News

নিউইয়র্কে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ‘যুবসমাজের অঙ্গীকার’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার এই সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনে জননেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ পালনে যুবসমাজকে অঙ্গীকারবদ্ধ হতে হবে। সভা থেকে ত্যাগী নেতা-কর্মীদের সমন্বয়ে যুক্তরাষ্ট্র যুবলীগের নতুন কমিটি গঠনেরও দাবি জানান হয়।

‘যুক্তরাষ্ট্র যুবলীগের সর্বস্তরের নেতৃবৃন্দ’ ব্যানারে জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠানের সঞ্চালনা করেন যুবলীগ নেতা ইফজাল চৌধুরী। যুবলীগের নেতা মোহাম্মদ তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি মিসবাহ আহমদ। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ আলম। বিশেষ বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক আহ্বায়ক রেজাউল করিম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা শেখ জামাল হুসেন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন মাওলানা সাইফুল ইসলাম।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ বশারত আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশাহ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা কাজী কয়েস, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবদুল বাতেন,  বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর খান, আওয়ামী লীগ নেতা সরাফ সরকার ও আব্দুল হামিদ, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন আজমল, সহ-সভাপতি মনির হুসেন, সৈয়দ আতিক, দুরুদ মিয়া রনেল, নিউইয়র্ক সিটি আওয়ামী লীগ নেতা নুরল আমিন বাবু, মোহাম্মদ এন ইসলাম, মাহফুজ হায়দার প্রমুখ। 

যুক্তরাষ্ট্র যুবলীগের নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন নুরল ইসলাম, সাদিকুর রহমান, হেলিম উদ্দীন, রবিউল ইসলাম, জামাল আহমদ, মনির উদ্দীন, শাহীন কামালী, আজাদুল কবির, করিমুল মাওলা দুলাল, শোয়েব আহমদ, মিজান চৌধুরী, আলিম উদ্দীন, হুমায়ুন কবির, মামুন হোসেন, মাহমুদুর রহমান, আজমান আলী, রিটন সরকার, শিপু চৌধুরী, তারেক আহমদ, মুহিবুর রহমান, লায়েক আহমদ, জুয়েল আহমদ, জিয়াউল হক, মিরন আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু সহ সকল শহীদের আত্মার মাগফেরাত ও শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। এরপর ৫২’র ভাষা আন্দোলন, ‘৭১ এর মহান মুক্তিযুদ্ধ, ৭৫ এর ১৫ আগস্ট ও ৩ নভেম্বর জেলহত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মিসবাহ আহমদ যুক্তরাষ্ট্র যুবলীগের অতীত কর্মকান্ড তুলে ধরে বলেন, বর্তমান অযোগ্য নেতৃত্ব যুক্তরাষ্ট্র যুবলীগকে নিশ্চিহ্ন করে দিচ্ছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম খান নিখিলের নেতৃত্বে যুব লীগ এখন সুসংগঠিত। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবলীগ ইতিবাচক ভূমিকা রাখছে। তিনি যুক্তরাষ্ট্র যুবলীগের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে ত্যাগী নেতা-কর্মীদের সমন্বয়ে নতুন কমিটি গঠনের জোর দাবি জানান।

প্রধান বক্তা ফরিদ আলম বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনে জননেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ পালনে যুবসমাজ অঙ্গীকারাবদ্ধ। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সম্পূর্ণ ব্যক্তিস্বার্থ চরিতার্থে সুসংগঠিত যুক্তরাষ্ট্র যুবলীগকে ভেঙ্গে খান খান করে দেয়া হয়েছে। পরিকল্পিতভাবে ধ্বংস করে দেয়া হয়েছে যুবলীগকে। যুক্তরাষ্ট্র যুবলীগকে আবারও শক্তিশালী করতে পরীক্ষিত নেতা-কর্মীদের সমন্বয়ে নতুন কমিটি গঠনের বিকল্প নেই। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর