২০ জুলাই, ২০২১ ১২:২৫

কাতারে পবিত্র ঈদুল আজহা উদযাপন

কাতার প্রতিনিধি

কাতারে পবিত্র ঈদুল আজহা উদযাপন

কাতারে পবিত্র ঈদুল আজহা উদযাপন

সৌদি আরবের সঙ্গে মিল রেখে কাতারেও উদযাপিত হয়েছে মুসলিমদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। স্থানীয় সময় আজ মঙ্গলবার সকাল ৫টা ১০ মিনিটে দেশটির রাজধানী দোহায় স্থানীয়দের সঙ্গে প্রবাসী বাংলাদেশিরা একত্রে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপন করেন।

করোনার কারণে কঠোর বিধি-নিষেধের মধ্যে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়। কাতারে জাতীয় মসজিদসহ প্রায় ৯০০ টি মসজিদ ও ঈদগাহে সামাজিক দূরত্ব বজায় রেখে গণজামায়তে ঈদের নামাজ আদায় করলেন অভিবাসী ও কাতারি নাগরিকরা। ঈদের নামাজ আদায় করতে পেরে খুশি প্রবাসী বাংলাদেশিরা।

কাতারে প্রতিবছরের মতো এবারও স্থানীয় দোহা জাতীয় মসজিদে ঈদের সবচেয়ে বড় ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন দেশের মুসলমানদের সঙ্গে হাজার হাজার বাংলাদেশি প্রবাসীরাও ঈদের নামাজে অংশগ্রহণ করেন। তাছাড়া কাতারের আলওয়াজবা ঈদগাহে ঈদুল আজহার জামাতে অংশ নিলেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানি।

নামাজ শেষে গোটা মুসলিম বিশ্বের কল্যাণ ও করোনা থেকে বিশ্ববাসীর শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। ঈদের নামাজের পরপরই কাতারে বিভিন্ন স্থানে প্রবাসী বাংলাদেশিরা পশু কোরবানিতে অংশগ্রহণ করেন।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর