শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২১ ১৪:২৭
আপডেট : ৭ আগস্ট, ২০২১ ১৪:৪৫
প্রিন্ট করুন printer

শেখ কামাল তরুণদের জন্য এক অনুকরণীয় দৃষ্টান্ত: রাষ্ট্রদূত নাহিদা সোবহান

জর্ডান প্রতিনিধি

শেখ কামাল তরুণদের জন্য এক অনুকরণীয় দৃষ্টান্ত: রাষ্ট্রদূত নাহিদা সোবহান
Google News

জর্ডানস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এই উপলক্ষ্যে দূতাবাসে আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। 

আলোচনা সভায় বক্তারা ক্যাপ্টেন শেখ কামালের জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। রাষ্ট্রদূত নাহিদা সোবহান তার বক্তব্যে বলেন, শেখ কামাল প্রতিটি প্রজন্মের তরুণদের জন্যই এক অনুকরণীয় দৃষ্টান্ত।বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল যুদ্ধকালীন সময়ে বাংলাদেশের ফার্স্ট ওয়ার কোর্স সম্পন্ন করা তরুণদের মধ্যে অন্যতম। তিনি ওয়ার কোর্স সম্পন্ন করে বাংলাদেশ সেনাবাহিনীতে লেফটেন্যান্ট হিসেবে কমিশন লাভ করেন। 

মুক্তিবাহিনীর প্রধান সেনাপতি জেনারেল ওসমানীর এডিসি হিসেবে হিসেবে দায়িত্ব পালন করেন। যুদ্ধ শেষে সেনাবাহিনীর চাকরি ছেড়ে দিয়ে পুনরায় লেখাপড়া শুরু করেন। স্বাধীনতা উত্তর পরিস্থিতিতে তরুণ সমাজকে উদ্ধুদ্ধ করতে তিনি আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন। 

উপস্থিত বক্তারা রাজনৈতিক ক্ষেত্রে শেখ কামালের নেতৃত্বের প্রশংসা করে বলেন, ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, ১১ দফা এবং অসহযোগ আন্দোলন সংগ্রামে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছেন। বক্তারা শেখ কামালের নীতি ও আদর্শকে বর্তমান প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর