১৫ আগস্ট, ২০২১ ১৬:২৯

মালয়েশিয়ায় জাতীয় শোক দিবস পালিত

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় মালয়েশিয়া বাংলাদেশ হাইকমিশনে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। ১৫ আগস্ট রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় দিবসের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিতকরেন রাষ্ট্রদূত গোলাম সারোয়ার। পরে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে রাষ্ট্রদূত গোলাম সারোয়ার এর সভাপতিত্বে হাইকমিশনের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে জাতির জনক, ১৫ আগস্টের সকল শহীদ, বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং দেশ ও জাতির কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রীর বাণী পাঠ ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মুশতাক আহমেদ, শ্রম কাউন্সেলর মোহাম্মদ জহিরুল ইসলাম, মো. হেদায়েতুল ইসলাম মন্ডল। কমার্সিয়াল কাউন্সেলর মো. রাজিবুল আহসানসহ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতালয় প্রধান মো রুহুল আমিন । করোনাভাইরাস পরিস্থিতিতে মালয়েশিয়া সরকারের বিধি-নিষেধ এসওপি মেনে অনুষ্ঠান অয়োজন করায় গতবারের ন্যায় এবারও হাইকমিশনের কর্মকর্তা কর্মচারী ব্যাতিত অন্য কেউ শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে পারেনি।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর