শিরোনাম
প্রকাশ : ১৭ আগস্ট, ২০২১ ০৪:১৬
প্রিন্ট করুন printer

ওমানে জাতীয় শোক দিবস পালন

এইচ এম হুমায়ুন কবির, (মাস্কাট) ওমান :

ওমানে জাতীয় শোক দিবস পালন
Google News

ওমানে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে ওমানের রাজধানী মাস্কাটের বাংলাদেশ দূতাবাসে আয়োজন করা হয়েছিলো বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা।

ভিসা অ্যান্ড পাসপোর্ট উইং কর্মকর্তা রওশন আরা পলি'র সঞ্চালনায় প্রথমে নুরুল আলম চৌধুরীর পবিত্র কোরআন তেলাওয়াত ও ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মিজানুর রহমানের সভাপতিত্বে অত্যন্ত শোকাবহ পরিবেশে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোকচিত্র প্রদর্শনী ও তাঁর অবদান তুলে ধরে আলোচনায় অংশ নেয় দূতাবাস কর্মকর্তাগণসহ প্রবাসীরা।

রাষ্ট্রদূত তার বক্তব্যে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং সমবেত বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দল মত নির্বিশেষে একযোগে কাজ করার।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের উপর নির্মিত প্রামাণ্য চিত্রও প্রদর্শিত হয়। শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাস কর্মকর্তারা।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আলোচনায় অংশগ্রহণ করেন  দূতালায় প্রধান নাহিদ ইসলাম, কাউন্সিলর  শ্রম হুমায়ুন কবির, কাউন্সিলর মৌসুমী আক্তার ও দ্বিতীয় সচিব মো. আনোয়ার হোসেন।

ওমানে বসবাসরত প্রবাসীদের মধ্য থেকে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের সভাপতি সিরাজুল হক, সাধারণ সম্পাদক এম এন আমিন, ইফতেখার উল হাসান চৌধুরী, রুকুন উদ্দিন, শাহজাহান ভূঁইয়া, জহিরুল ইসলাম, আলহাজ্ব মোহাম্মদ নোমানসহ আরও অনেকে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর