১৩ সেপ্টেম্বর, ২০২১ ০৮:১৮

পোর্তো সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হলেন প্রবাসী শাহ আলম

রনি মোহাম্মদ, পর্তুগাল

পোর্তো সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হলেন প্রবাসী শাহ আলম

পর্তুগালের বন্দর নগরী পোর্তো সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে প্রার্থী হয়েছেন প্রবাসী বাংলাদেশি শাহ আলম কাজল। তিনি দেশটির ক্ষমতাসীন দলের টিকিটে অ্যাসেম্বলি সদস্য বা কাউন্সিলর হিসেবে ৩ নং পদে প্রার্থী হয়েছেন।

শাহ আলম কাজল দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোতে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটি পোর্তোর সভাপতি ও ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির মহানগরের সদস্য। বনফিনের বর্তমান ডেপুটি স্পিকার শাহ আলম কাজল আসন্ন সিটি নির্বাচনে ফ্রেগজিয়া দ্যা বনফিনের ক্ষমতাসীন দলের প্রেসিডেন্ট পদে হুগো জিলভাইয়ের প্যানেল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নির্বাচন নিয়ে শাহ আলম কাজল বলেন, আমার এই ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে পর্তুগালের নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত স্থাপন করতে চাচ্ছি। যাতে তারা এ পথ মূলধারার রাজনীতিতে অনুসরণ করে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারে। তাছাড়া তিনি পোর্তোর বাংলাদেশ কমিউনিটির সকল ভোটারের আগামী ২৫ সেপ্টেম্বর নির্বাচনে সোশ্যালিস্ট পাটিকে ভোট প্রদান করে তার বিজয়ের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, আমার বিজয় পর্তুগালে বাংলাদেশিদের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে। কারণ এবারের ভোটের জরিপে তিনি নির্বাচনে জয় লাভ করবেন বলে আশাবাদী। আসন্ন নির্বাচনের কাজল যদি বিজয়ী হন তাহলে পর্তুগালের ইতিহাসের পাতায় নাম লেখাবেন তিনি।

পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা স্থানীয় রাজনীতিতে প্রতিনিধিত্বকারী বাংলাদেশি কৃতি সন্তান হিসেবে তার কমিউনিটি উন্নয়নে বিভিন্ন কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন এবং নির্বাচনে তার বিজয়ের জন্য শুভ কামনা জানান।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর