২১ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৫৬
প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমের সহায়তা চাইলেন কর্মকর্তারা

ফোবানা কনভেনশনের প্রস্তুতি চলছে পুরোদমে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ফোবানা কনভেনশনের প্রস্তুতি চলছে পুরোদমে

১০ হাজার আসন বিশিষ্ট বিশাল ‘গ্যালোর্ড ন্যাশনাল রিসোর্ট এ্যান্ড কনভেনশন সেন্টার’এ আসন্ন ৩৫তম ফোবানা সম্মেলনের স্লোগান হচ্ছে ‘অদম্য বাংলাদেশ-অবাক বিশ্ব’ এবং সে আলোকেই সবকিছু সাজানো হয়েছে। 

১৮ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি অডিটরিয়ামে হোস্ট সংগঠন ‘আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি’র প্রেস ব্রিফিংকালে আরও জানানো হয়, যুক্তরাষ্ট্র এবং কানাডার বিভিন্ন স্থানের ৭০টি সংগঠন অংশগ্রহণ করবে। এরমধ্যে ২৭টিই হচ্ছে ওয়াশিংটন মেট্র এলাকার। অর্থাৎ থ্যাঙ্কসগীভিং উইকেন্ডে (২৬-২৮ নভেম্বর)’র এই সম্মেলন ঘিরে করোনা পরিস্থিতি থেকে নবউদ্যমে জেগে উঠার একটি প্রক্রিয়া তৈরী হয়েছে। 

আয়োজক কমিটির সদস্য-সচিব শিব্বির আহমেদ আরও উল্লেখ করেন, ইতিমধ্যেই বিষয়ভিত্তিক অনুষ্ঠানমালার রিহার্সাল শুরু হয়েছে। প্রায় প্রতিটি পর্বেই থাকবে নতুন প্রজন্মের সম্পৃক্ততা। 

এ সময় ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী বলেন, যে প্রত্যাশায় ফোবানার যাত্রা শুরু হয়েছে, তার পরিপূরক সবকিছু প্রতিফলন ঘটবে এই সম্মেলনে। নতুন প্রজন্মের মেধাবিরা যেমন সম্মানীত হবেন, একইভাবে মূলধারায় যারা জড়িয়ে পড়েছে, তাদের গল্পও শোনানো হবে। ভিন্ন একটি প্রবাহে আবর্তিত হবেন সকলে-সে চেষ্টা রয়েছে সর্বান্তকরণে। 

জাকারিয়া উল্লেখ করেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বাঙালি জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে থাকবে গান, কবিতা, আলোচনা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শততম প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষেও অনুষ্ঠান হবে। 

হোস্ট কমিটির কনভেনর জি আই রাসেল এবং সিনিয়র কো-কনভেনর পারভিন পাটোয়ারি এ সময় বিশেষভাবে উল্লেখ করেন, সর্বস্তরের প্রবাসীর প্রত্যাশাগুলো তোলে ধরা হবে নানা পর্বে। নির্মল আনন্দদায়ক একটি পরিবেশে এই সম্মেলনের প্রস্তুতি চলছে। তারা ফোবানার ব্যাপারে ইতিবাচক প্রচারণা কামনা করেছেন গণমাধ্যমের কাছে। ব্রিফিংকালে আরো বক্তব্য এবং মিডিয়ার প্রশ্নের জবাব দেন ফোবানার প্রধান পৃষ্টপোষক কবীর পাটোয়ারি, অন্যতম স্পন্সর আব্দুল কাদের মিয়া এবং হোস্ট কমিটির কো-কনভেনর মহিউদ্দিন দুলাল। ফোবানার সাবেক চেয়ারম্যান বেদারুল বাবলা এবং নিউইয়র্কে অনুষ্ঠিত ফোবানার হোস্ট কমিটির কনভেনর আবির আলমগীরও প্রেস ব্রিফিংয়ে অংশ নেন। 

ডাকাতের কবলে কনভেনর
এদিকে, প্রেস ব্রিফিং শেষে নিউইয়র্কের কর্মকর্তা এবং সুধীজনের সাথে মতবিনিময়ের পর ভোর রাতে ফোবানার কনভেনর জি আই রাসেল নিজ হোটেলে ডাকাতের কবলে পড়েছিলেন। ভোর রাত ৫টার দিকে নিজ কক্ষে কৃষ্ণাঙ্গ এক ব্যক্তিকে দেখে আৎকে উঠেন রাসেল। কোন কিছু বুঝে উঠার আগেই দৃর্বৃত্তটি তার কোমরে হাত দেন এবং সাথে সাথে তার প্যান্টের পকেট থেকে হাতিয়ে নেয়া নগদ ১০ হাজার ডলারসহ ওয়ালেট নিয়ে চম্পট দেয়। ওয়ালেটে ছিল একটি ডেবিট এবং দুটি ক্রেডিট কার্ড। জেএফকে এয়ারপোর্ট সংলগ্ন লি ট্যাপ ইনের ৬ তলার রুমে সংঘটিত এই ডাকাতির সংবাদ নিচ তলায় ম্যানেজারকে অবহিত করার পর পুলিশ ডাকা হয়। হোটেলের সিসিটিভি পরীক্ষা করে ডাকাতের দ্রুত পলায়ন নিশ্চিত হওয়া গেছে। 

ওয়াশিংটন ডিসি থেকে ফোবানার প্রেস ব্রিফিংয়ের জন্যে নিউইয়র্কে এসে এমন একটি পরিস্থিতির ভিকটিম হওয়া জি আই রাসেল বলেন, আমার রুম ভেতর থেকে বন্ধ ছিল। দরজা ভাঙার কোন ঘটনা ঘটেনি। তাহলে ডুপ্লিকেট চাবি দুর্বৃত্তটি পেল কীভাবে-এ প্রশ্ন ১০৩ ডিটেকটিভ স্কোয়াডের তদন্তকারি পুলিশ অফিসার নিকলেরও। এ ব্যাপারে দায়েরকৃত মামলার নম্বর হচ্ছে ২০২১-১০৩-৬৬১০।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর