২০ অক্টোবর, ২০২১ ১৮:৫১

সিডনিস্থ বাংলাদেশ কনসুলেটে শেখ রাসেল দিবস উদযাপন

নাইম আবদুল্লাহ, সিডনি

সিডনিস্থ বাংলাদেশ কনসুলেটে শেখ রাসেল দিবস উদযাপন

সিডনিস্থ বাংলাদেশ কনসুলেটে সোমবার সন্ধ্যায় শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনা সভায় সিডনির রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ কনসুলেটের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

কনসাল আশফাক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করে মূল অনুষ্ঠান শুরু হয়। কনসাল আশফাক হোসেন শেখ রাসেল দিবস উপলক্ষে প্রেরিত প্রধানমন্ত্রীর বাণী ও কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান।

দুটো দুর্লভ প্রামাণ্য চিত্র প্রদর্শনের পর আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভায় ড. রতন কুণ্ডু অতি সম্প্রতি দুর্গাপূজায় বাংলাদেশে যে সাম্প্রদায়িক দাঙ্গা হয় তার সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন ও দোষীদের অতিদ্রুত স্পেশাল ট্রাইব্যুনালের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করার জন্য কনসাল জেনারেলের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর অনুরোধ জানান।

কনসাল জেনারেল তার বক্তব্যে সরকারের তড়িৎ পদক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে সভায় জানান। এরপর তিনি বঙ্গবন্ধুর কারাগারের রোজনামচা গ্রন্থ থেকে কিছু স্পর্শকাতর অধ্যায় পাঠ করলে অনুষ্ঠানে এক বিষাদময় পরিস্থিতির সৃষ্টি হয়। 

এরপর অনুষ্ঠানে আগত শিশু কিশোর ও তাদের মায়েদের নিয়ে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটার পর অতিথিদের সবাইকে আপ্যায়ন করা হয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর