২৫ জুন, ২০২২ ২১:২৫

নয়া দিল্লীর বাংলাদেশ হাই কমিশনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

নিজস্ব প্রতিবেদক

নয়া দিল্লীর বাংলাদেশ হাই কমিশনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

অত্যন্ত উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে ভারতের নয়া দিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশন ঐতিহাসিক পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করেছে। আজ শনিবার স্থানীয় সময় সকাল ৯টায় হাই কমিশন প্রাঙ্গণে ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই কর্মসূচির সূচনা করেন।

দিবসটি উপলক্ষে হাই কমিশনের পক্ষ থেকে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করা হয়।

হাই কমিশনার ইমরান তার বক্তব্যের শুরুতেই পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবাবের শহীদ সদস্যগণ, মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহিদ ও স্বাধীনতা যুদ্ধে সম্ভ্রম হারানো মা-বোনদের প্রতি অকুণ্ঠ শ্রদ্ধা জানান হাই কমিশনার। তিনি বলেন, “বঙ্গবন্ধু ছিলেন আমাদের এক স্বপ্নদ্রষ্টা কালজয়ী মহানায়ক, যিনি দেশকে নিয়ে আফুরান স্বপ্ন দেখেছেন, দেশের মানুষকে মাথা উঁচু করে বেঁচে থাকার স্বপ্ন দেখিয়েছেন এবং স্বপ্ন দেখতে শিখিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোপান বেয়েই আমরা এগিয়ে যাচ্ছি। পদ্মা সেতু বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মাণের পথে আমাদেরকে আরও এক ধাপ এগিয়ে দিল।”

তিনি আরও বলেন, “বাংলাদেশের নিজস্ব অর্থায়নে নির্মিত এই পদ্মা সেতু বাঙালি জাতির আত্ম-মর্যাদার প্রতীক, এদেশের মানুষের সাহস, সংকল্প ও সক্ষমতার প্রতীক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও সুদৃঢ় নেতৃত্বের প্রতীক।” সকল প্রতিবন্ধকতা, প্রতিকূলতা ও ষড়যন্ত্রকে নস্যাৎ করে দিয়ে পদ্মা সেতুকে বাস্তবে রূপ দেয়ার জন্য তিনি প্রধানমন্ত্রীকে সশ্রদ্ধ অভিবাদন জানান। 

আলোচনা পর্ব শেষে উপস্থিত সকলে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি যুক্ত হয় এবং বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করে।

বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সাংবাদিক ও মিডিয়া কর্মীসহ প্রবাসী বাংলাদেশিরা এসকল অনুষ্ঠানে যোগ দেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর