৫ আগস্ট, ২০২২ ২১:০৩

সিঙ্গাপুরে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

সিঙ্গাপুর প্রতিনিধি

সিঙ্গাপুরে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

যথাযথ মর্যাদা আর বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। আজ অপরাহ্ণে জন্মবার্ষিকী উপলক্ষে হাইকমিশনে এক বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়। 
 
এ আয়োজনে দিবস উপলক্ষে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেয়া বাণী পড়ে শোনানো হয়। জাতির পিতা ও শহীদ ক্যাপ্টেন শেখ কামালসহ ১৫ আগস্টের কালরাতে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। শহীদ শেখ কামালের বর্ণাঢ্য জীবনকে উপজীব্য করে অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনা।
 
আলোচনাকালে বক্তারা তরুণ সংগঠক হিসেবে শেখ কামালের উৎকর্ষতা ও অসামান্য অর্জনের কথা তুলে ধরেন। আলোচনায় অংশ নিয়ে হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম প্রথমেই জাতির পিতার পবিত্র স্মৃতির প্রতি তার বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধ পরবর্তী সময়ে ক্রীড়া ও সংস্কৃতির নিবিঢ় চর্চা আর সমাজহিতৈষী কাজে উদ্বুদ্ধ করার মাধ্যমে শহীদ শেখ কামাল দেশের তরুণ সমাজকে ঐক্যবদ্ধ ও অনুপ্রাণীত করতে সমর্থ হন।  তারুণ্যের যে অপরিমেয় শক্তি তার মূর্ত প্রকাশ ছিলেন শেখ কামাল। ১৫ আগস্টের কালরাতে ঘাতকের বুলেটের আঘাত তার নশ্বর জীবনের ইতি টানলেও এই নাতিদীর্ঘ জীবদ্দশায় শেখ কামালের অনন্য সাধারণ কর্ম আর অর্জনই তাকে অমর করে রাখবে বাঙালীর মানসপটে। পরিশেষে হাইকমিশনার বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের আদর্শে প্রাণীত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নদ্রষ্ট ও সোনার বাংলা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালানোর উদাত্ত আহ্বান জানান। বাংলাদেশ হাইকমিশনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এই আয়োজনে অংশ নেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর