১৫ আগস্ট, ২০২২ ১৫:৪৫

সিঙ্গাপুরে জাতীয় শোক দিবস পালন

সিঙ্গাপুর প্রতিনিধি

সিঙ্গাপুরে জাতীয় শোক দিবস পালন

বিনম্র শ্রদ্ধায় সিঙ্গাপুরে পালিত হলো জাতীয় শোকদিবস। এ উপলক্ষ্যে আজ সকালে বাংলাদেশ হাইকমিশনে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাইকমিশনের সকল কর্মকর্তা-কর্মচারী এবং সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধারা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ তৌহিদুল ইসলাম, এনডিসি জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধ্বনমিতকরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। 

এসময়ে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয়। অতঃপর হাইকমিশনারের নের্তৃত্বে মিশনের কর্মকর্তা-কর্মচারীগণ এবং আমন্ত্রিত অতিথিবর্গ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে নিজেদের গভীর শ্রদ্ধা নিবেদন করেন। 

জাতির পিতাসহ সেই কালরাতের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করা হয়। ১৫ আগস্টের শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে করা হয় বিশেষ মোনাজাত। জাতীয় শোকদিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণীগুলো পড়ে শোনানো হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের উপরে ভিত্তি করে নির্মিত স্বল্পদৈর্ঘ্য একটি প্রামাণ্য চিত্রও অনুষ্ঠানে প্রদর্শিত হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর