১ ডিসেম্বর, ২০২২ ০৯:৪২

টরন্টোর ক্যানবাংলা টিভি’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

অনলাইন ডেস্ক

টরন্টোর ক্যানবাংলা টিভি’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

টরন্টোর থেকে প্রচারিত ক্যানবাংলা টিভি দ্বিতীয় বর্ষ পেরিয়ে তৃতীয় বছরে পা রেখেছে। এ উপলক্ষে গত রবিবার ২০৯৮ ডেনফোর্থ এভিনিউতে ক্যানবাংলার  প্রধান কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন টরন্টোয় বাংলাদেশের কনসাল জেনারেল লুৎফর রহমান।
 
বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও পেশার মানুষ এতে উপস্থিত ছিলেন। তারা ফুল দিয়ে ক্যানবাংলা টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হুমায়ুন কবীরকে শুভেচ্ছা জানান। কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। 

শুরুতেই টরন্টোর বিশিষ্ট আবৃত্তিকার হিমাদ্রী রায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিখ্যাত ‘বিদ্রোহী কবিতা সহ অন্যান্য কবিতা আবৃত্তির করেন। ক্যানবাংলার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে টরন্টোর সিটি মেয়র জন টোর এবং বাংলাদেশ হাইকমিশনার ড. খলিলুর রহমানের শুভেচ্ছা বার্তা পাঠ করেন  যথাক্রমে রোটারিয়ান রোশন আক্তার ও রিয়েলেটর নুরুল ইসলাম সেলিম। 

প্রথমে টরন্টোর বিশিষ্ট আবৃত্তিকার হিমাদ্রী রায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিখ্যাত ‘বিদ্রোহী কবিতাসহ অন্যান্য কবিতা আবৃত্তির করেন। পরবর্তীতে আগতরা ক্যানবাংলা টিভির দুই বছরের পথ চলা ও ভবিষ্যতে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে তাদের মতামত ও পরামর্শ প্রদান করেন। 

বিশেষ করে ক্যানবাংলার প্রচারণায় আমাদের দেশ, সংস্কৃতি ও কমিউনিটির কর্মকাণ্ড যেন যথাযথ উঠে আসে সে আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি আমাদের যে প্রজন্ম কানাডায় বেড়ে উঠছে তাদেরকে নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে মূলধারার সাথে তাদের সংশ্লিষ্ট রাখতে ক্যানবাংলা যেন সেতুবন্ধন হিসাবে কাজ করে সে পরামর্শও অনেকে প্রদান করেন।

ক্যানবাংলার সিইও ড. হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী প্রকৌশলী মিজান চৌধুরী, নতুন দেশ ডট কমের প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, ঢাকা বিশ্ববিদ্যালয় ফোরামের প্রাক্তন সভাপতি আব্দুল হালিম মিয়া, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া, সিবিএন ডট.কমের প্রধান সম্পাদক মাহবুব ওসমানী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব কানাডার সভাপতি ড, এ এম এম তোহা ও সদস্য মনিরুল ইসলাম, গ্রেটার ফরিদপুর এসোসিয়েশন কানাডার সভাপতি ইউসুপ শেখ, চট্টগ্রাম এসোসিয়েশন টরন্টোর সভাপতি সরওয়ার জামান, মৌলভীবাজার এসোসিয়েশন টরন্টোর সাধারণ সম্পাদক মুর্শেদ আহমেদ মুক্তা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শেখ জসিম উদ্দিন, অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ আলী লিটন, স্কারবোরো সাউথ ওয়েষ্ট লিবারেলের ডাইরেক্টর কবিরুল ইসলাম ও রোটারি ক্লাব অব টরন্টো, ডেনফোরর্থের সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন। 

আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতিবৃন্দ সনৎ বড়ুয়া, আব্দুল হামিদ, দপ্তর সম্পাদক মৃনাল কান্তি তালুকদার ও সদস্য আব্দুল মান্নান, ক্যানবাংলার গাজী সালাহ উদ্দিন মিম, রোটারিয়ান মো. ফারুক, সমাজকর্মী রেজাউল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মো. আলাল, বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কর্মচারী মো. হেলাল,  ক্যানবাংলার সিইও ড. হুমায়ুন কবির তার বক্তৃতায়  ক্যানবাংলার পথ চলায়  সবার সহযোগিতা কামনা করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর