২৬ মে, ২০২৪ ১৪:৪৪

বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের দুবাই কনস্যুলেটের সম্মাননা

জাসেদুল ইসলাম, আরব আমিরাত :

বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের দুবাই কনস্যুলেটের সম্মাননা

দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ব্যবসায়ীদের অবদানের প্রতি সম্মান জানাতে এবং বৈধপথে রেমিট্যান্স প্রেরণাকারীদের উৎসাহ বাড়াতে প্রবাসীদের জন্য সম্মাননার আয়োজন করেছে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট। 

শনিবার রাতে কনস্যুলেট প্রাঙ্গণে পাঁচটি ক্যাটাগরিতে ৫০ জন রেমিট্যান্স যোদ্ধাকে এই পুরস্কার দেওয়া হয়। এই ক্যাটাগরিতে সাধারণ শ্রমিক, নিম্ন ও উচ্চ বেতনধারী, ব্যবসায়ী, নারী উদ্যোক্তা ও পেশাজীবিরা রয়েছেন। এছাড়া ২০২১, ২০২২ ও ২০২৩ সালে নির্বাচিত ৮০ জন সিআইপিকে এ অনুষ্ঠানে সংবর্ধনা ও পুরস্কার তুলে দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান। এসময় প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়ে দেশ সচল রাখছেন, বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে নিজেরা যেমন সম্মানিত হচ্ছেন। ঠিক তেমনি দেশকে সম্মানিত করছেন। 

শফিকুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবাসীদের সম্মানিত করেছেন এবং সব সময় বলতেন প্রবাসী বাঙালিরা দুর্দিনের বন্ধু তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রবাসীদের বিভিন্নভাবে সম্মানিত করে যাচ্ছেন। সেই হিসেবে মনে করি রেমিট্যান্স প্রবাহ বড় বিষয় নয় বড় বিষয় হচ্ছে প্রবাসীদের সম্মানিত করা। সেদিকে লক্ষ্য করে প্রবাসীরা কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফর, বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম, দুবাই কনস্যুলেট কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, সিআইপি মাহতাবুর রহমান নাসিরসহ কমিউনিটি ব্যক্তিত্ব ও মিশন কর্মকর্তাবৃন্দ।

প্রবাসীরা বলেছেন, বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর বিপরীতে বাংলাদেশ কনস্যুলেটের দেওয়া এই সম্মাননার কারণে তারা আরো বেশি অনুপ্রাণিত হচ্ছেন। নিয়মিত বৈধ পথে লেনদেনে উৎসাহ বাড়ছে তাদের।’

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর