৯ জুলাই, ২০২৪ ০১:০২

কুয়েতে নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেনের দায়িত্ব গ্রহণ

অনলাইন ডেস্ক

কুয়েতে নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেনের দায়িত্ব গ্রহণ

কুয়েতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে সোমবার দায়িত্ব গ্রহণ করেছেন মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন ওএসপি, এডব্লিউসি, পিএসসি। এদিন সকালে প্রথমেই দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রদূত কুয়েতে অবস্থানরত বাংলাদেশি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। প্রথমেই তিনি কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ প্রদান করায় মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। মতবিনিময়কালে তিনি কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সামগ্রিক কল্যাণে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও তিনি দূতাবাসের কনস্যুলার সেবার মানকে আরো সহজ,আধুনিকীকরণ করা এবং দূতাবাসকে প্রবাসীবান্ধব হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। এ প্রেক্ষিতে তিনি প্রবাসীদের দোরগোড়ায় কনসুল্যার সেবা পৌঁছে দিতে কুয়েতের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা চালু করার কথা বলেন। তার দায়িত্ব পালনকালে কুয়েতের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে কাজ করার লক্ষ্যে উভয় দেশের মধ্যে কূটনৈতিক যোগাযোগ বৃদ্ধি ও উচ্চ পর্যায়ের সফরের উপরও গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত কুয়েতের স্বাস্থ্য, প্রযুক্তি, প্রকৌশল এবং অন্যান্য সম্ভাবনাময় খাতে আরো বেশি সংখ্যক দক্ষ বাংলাদেশি জনবল নিয়োগের চেষ্টা চালাবেন মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন। পাশাপাশি কুয়েতের সাথে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং নতুন ক্ষেত্র তৈরির জন্য কাজ করবেন মর্মে জানান। রাষ্ট্রদূত কুয়েতের সাথে বাংলাদেশের সামরিক সম্পর্ককে আরো সহযোগিতামূলক এবং শক্তিশালী করতে চান।পরিশেষে তিনি কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের কুয়েতের স্থানীয় আইন-কানুন মেনে চলার আহ্বান জানান এবং প্রবাসে কষ্টার্জিত অর্থ বৈধ চ্যানেলে দেশে প্রেরণের জন্য অনুরোধ করেন। 

এসময় রাষ্ট্রদূত কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন প্রতিরক্ষা উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ হাসান উজ-জামান, মিনিস্টার শ্রম মো. আবুল হোসেন, কাউন্সেলর ও দূতালয় প্রধান মুহাম্মদ মনিরুজ্জামান, কাউন্সিলের ভিসা পাসপোর্ট মো. ইকবাল আকতার, তৃতীয় সচিব আবদুল লতিফ ফকিরসহ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা কর্মচারী ও সময় টিভির প্রতিনিধি মঈন উদ্দিন সরকার সুমন, বাংলা টিভির প্রতিনিধি আ হ জুবেদ, মাই টিভির প্রতিনিধি আল আমীন রানা, যমুনা টিভির প্রতিনিধি হেবজু, একাত্তর টিভির প্রতিনিধি সাদেক রিপন, গাজী টিভির প্রতিনিধি আলাল উদ্দিন, সিএইচডি ২৪ প্রতিনিধি নাছরিন আক্তার মৌসুমী প্রমুখ।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর