শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২০ ২০:৫৭

আওয়ামী লীগের গণমিছিল নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন: আবদুস সালাম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের গণমিছিল নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন: আবদুস সালাম

আগামী ৩০ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে মতিঝিলের শাপলা চত্বর অভিমুখে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ যে গণমিছিল করবে তা নির্বাচনী আচরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন বলে অভিযোগ করেছেন বিএনপির ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আবদুস সালাম।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রতিক্রিয়ায় তিনি এ অভিযোগ করেন।

এতে আবদুস সালাম বলেন, গণমাধ্যম সূত্রে জানতে পারলাম, ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ আগামী ৩০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ এবং শাপলা চত্বর অভিমুখে গণমিছিল বের করবে। যা আজ আওয়ামী লীগের ঢাকা দক্ষিণ নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আমির হোসেন আমু তাদের দলীয় কার্যালয়ে এক যৌথ সভায় ঘোষণা করেছেন।

''আমি এ বিষয়ে বলতে চাই, আওয়ামী লীগের এই কর্মসূচি নির্বাচনী আচরণবিধির ৭ম ধারার সুষ্পষ্ট লঙ্ঘন। নির্বাচন আচরণ বিধির ‘৭ম ধারায় সুষ্পষ্টভাবে বলা হয়েছে, কোন প্রার্থী বা তাহার পক্ষে কোন রাজনৈতিক দল, কোন ব্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠান পথসভা ও ঘরোয়া সভা ব্যতিত কোন জনসভা বা শোভাযাত্রা করিতে পারিবেন না।’

বিএনপির ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আরও বলেন, আমি এ বিষয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি এবং বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে ও আওয়ামী লীগকে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে আহ্বান  জানাচ্ছি। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য