৩১ জানুয়ারি, ২০২০ ২১:৪৭

ভোটকেন্দ্র এলাকায় বহিরাগত দেখলেই আটক করা হবে: ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক

ভোটকেন্দ্র এলাকায় বহিরাগত দেখলেই আটক করা হবে: ডিএমপি কমিশনার

মোহা. শফিকুল ইসলাম (ফাইল ছবি)

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটার নয় এমন ব্যক্তি অর্থাৎ বহিরাগতদের ভোটকেন্দ্রের আশপাশের এলাকায় দেখামাত্র আটক করা হবে বলে সতর্ক করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার 

শুক্রবার রাজধানীর সিদ্ধেশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

বহিরাগতদের ঢাকা ত্যাগের আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, এখন পর্যন্ত ভোটের সুষ্ঠু পরিবেশ বিরাজমান। আশা করছি উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হবে। তবে এখনো যারা বহিরাগত ঢাকায় অবস্থান করছেন, তারা দয়া করে ঢাকা ছেড়ে চলে যান। নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেই স্বার্থেই ভোটকেন্দ্রের আশপাশে বহিরাগতদের উপস্থিতি গ্রহণযোগ্য হবে না, তাদেরকে আটক করা হবে।

তিনি বলেন, নির্বাচনে নিরাপত্তা নিশ্চিতে পোশাকধারী ও সাদা পোশাকে ৩০ হাজার পুলিশ সদস্য ছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করবেন। র‌্যাবের টহল টিমও মাঠে থাকবে।

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ও অন্যান্য বাহিনীর আরো ১০ হাজার স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত থাকবে। সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের নিরাপত্তা দিতে পুলিশ তাদের সবটুকু সামর্থ্য দিয়ে কাজ করবে বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর