Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ মে, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৬ মে, ২০১৮ ২৩:৫১

১৪ বছর পর জ্যামাইকায় বাংলাদেশের টেস্ট

ক্রীড়া প্রতিবেদক

১৪ বছর পর জ্যামাইকায়  বাংলাদেশের টেস্ট

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজ খেলবে ভারতের দেরাদুনে। উত্তর খন্ডের রাজধানী দেরাদুন সম্পর্কে বাংলাদেশের ক্রিকেটারদের কোনো ধারণা নেই। তারপরও নবাগত টেস্ট খেলুড়ে দেশটির বিপক্ষে টি-২০ সিরিজে সাফল্য পেতে মরিয়া বাংলাদেশ।

সিরিজটিকে সামনে রেখে কঠোর অনুশীলন করছে। শুধু তাই নয় মাশরাফি, মাহমুদুল্লাহরা অনুশীলন করছেন ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে। আফগানদের বিপক্ষে তিনটি টি-২০ খেলবে ৩, ৫ ও ৬ জুন। ক্যারিবীয়দের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের সূচি চূড়ান্ত হয়েছে। টি-২০ সিরিজের শেষ দুটির ভেন্যু মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা। সফরে বাংলাদেশ ১৪ বছর পর জ্যামাইকার কিংস্টোনের স্যাবিনা পার্কে খেলবে। এই মাঠে সর্বশেষ টেস্ট খেলেছিল বাংলাদেশ ২০০৪ সালে। ম্যাচটিতে হেরেছিল ইনিংস ও ৯৯ রানে। অবশ্য জ্যামাইকার আরেক বিখ্যাত স্টেডিয়াম স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামেও খেলার অভিজ্ঞতা রয়েছে ক্রিকেটারদের।    

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে টাইগাররা ঢাকা ছাড়বে ২৬ জুন। এর আগে আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলবে দেরাদুনে। সফরে প্রথমে টেস্ট খেলবে। এরপর ওয়ানডে এবং সবশেষ টি-২০। ক্রিকেট দল সর্বশেষ ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফর করেছিল ২০১৪ সালে। সফর শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে। প্রথম টেস্ট অ্যান্টিগায় ৪-৮ জুলাই এবং দ্বিতীয় টেস্ট জ্যামাইকায় ১২-১৮ জুলাই। গায়ানায় ২২ ও ২৫ জুলাই প্রথম দুই ওয়ানডে এবং তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৮ জুলাই সেন্ট কিটসে। ৩১ জুলাই প্রথম টি-২০ সেন্ট কিটসে এবং ৪ ও ৫ আগস্ট দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ ফ্লোরিডায়।


আপনার মন্তব্য