Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:২১

বসুন্ধরার জার্সিতে বিশ্বকাপ তারকা

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরার জার্সিতে বিশ্বকাপ তারকা
কলিন ড্রেসের হাতে বসুন্ধরা কিংসের জার্সি তুলে দিচ্ছেন ক্লাব সভাপতি ইমরুল হাসান

পাঁচ ফুট ১১ ইঞ্চি উচ্চতার কোস্টারিকার স্ট্রাইকার ড্যানিয়েল কলিন ড্রেস। রাশিয়া বিশ্বকাপে খেলেছেন। সার্বিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে কোস্টারিকার ফরোয়ার্ড লাইন সামলানোর দায়িত্ব ছিল তার। সার্বিয়ার সঙ্গে তেমন একটা ভালো খেলেনি টিকোসরা। তবে সুইজারল্যান্ডের বিপক্ষে দারুণ খেলেছিল। রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার গ্রুপে খেলেছিল ব্রাজিলও। সেই দলের সদস্য ড্যানিয়েল কলিন ড্রেস। বাংলাদেশ প্রিমিয়ার লিগে নতুন প্রমোশন পাওয়া বসুন্ধরা কিংসের জার্সিতে তাকে দেখা গেল গতকাল। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে কলিন ড্র্রেসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। চুক্তি স্বাক্ষরের পর ২৬ নম্বর জার্সি তুলে দেওয়া হয় ড্যানিয়েলের হাতে। এ সময় উপস্থিত ছিলেন দলের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন এবং ক্লাবের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ।

দলে দারুণ একজন প্লে-মেকার পেয়েছেন। এ কারণে বেশ উচ্ছ্বসিত বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এমন একজন ফুটবলারকে দলে পেয়ে সত্যিই আমি আনন্দিত। আমি আশা করি, ড্যানিয়েল এই দেশের ফুটবলের উন্নয়নে বড় ভূমিকা রাখতে পারবেন। বসুন্ধরা কিংস শুরু থেকেই এদেশের ফুটবল উন্নয়নের চেষ্টা করে আসছে। সেই সাধনায় এবার যোগ হলেন ড্যানিয়েল কলিন ড্রেস।’ বসুন্ধরা কিংসে এই বিশ্বকাপ খেলা ফুটবলার আসার পেছনে বড় অবদান আছে কোচ অস্কারের। ড্যানিয়েল ডাক পেয়েছিলেন ল্যাটিন আমেরিকা ও ভারতীয় ফুটবল থেকেও। তবে তিনি বেছে নিয়েছেন বাংলাদেশকে। মূলত নতুন চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন ড্যানিয়েল। তিনি বলেন, ‘এখানে আমি এসেছি নতুন স্বপ্ন নিয়ে।’ কলিন ড্রেসের স্বপ্ন, বসুন্ধরা কিংসকে চ্যাম্পিয়নের ট্রফি উপহার দেওয়া।

ড্যানিয়েল কলিন ড্র্রেস গত কয়েকটা দিন ঢাকার বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছেন। এখানকার আবহাওয়ার সঙ্গে পরিচিত হয়েছেন। বাংলাদেশি খাবার খেয়েছেন। গতকাল সংবাদ সম্মেলনে বলেন, ‘এখানকার আবহাওয়া কোস্টারিকার চেয়ে খুব বেশি আলাদা নয়। আর খাবার তো আমার খুবই ভালো লেগেছে।’ সব মিলিয়ে নিজেকে বেশ মানিয়ে নিয়েছেন ড্যানিয়েল। এদিকে ক্লাবের সভাপতি ইমরুল হাসান সংবাদ সম্মেলনে চমকেই দিলেন সাংবাদিকদের। তিনি বলেন, ‘ড্যানিয়েলের সঙ্গে মানিয়ে খেলতে পারে এমন একজন ভালোমানের বিদেশি ফুটবলার নেওয়ার ইচ্ছা আছে আমাদের। খুব শিগগিরই হয়তো আরও একজন বিশ্বকাপ খেলা ফুটবলারকে দেখতে পাবেন আমাদের ক্লাবে।’ সেই ফুটবলারটি কে হাতে পারেন, তা বলেননি তিনি। তবে বসুন্ধরা কিংস বড় একটি চমকই দিতে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি। বিশ্বকাপ খেলা ফুটবলার বাংলাদেশে এই প্রথম খেলছেন তা নয়, এর আগে ১৯৭৮ সালে আর্জেন্টিনায় বিশ্বকাপ খেলা ইরানি ফুটবলার নাসের হেজাজি খেলতে মোহামেডানে এসেছিলেন। ১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপ খেলা ইরাকি ফুটবলার করিম মোহাম্মদ ও সামির শাকির বাংলাদেশে খেলে গেছেন। এমেকা মোহামেডান থেকে খেলে গিয়ে বিশ্বকাপে অংশ নিয়েছিলেন। কিন্তু কোস্টারিকার মতো দলের কোনো ফুটবলারের বাংলাদেশে খেলাটা সত্যিই দারুণ ব্যাপার। বাংলাদেশে পেশাদার লিগে এই প্রথম বিশ্বকাপ খেলা ফুটবলার মাঠে নামার অপেক্ষায় রয়েছেন। ড্যানিয়েল রিয়াল মাদ্রিদের গোলরক্ষক কেইলর নাভাসের সতীর্থ। সান্তোসে খেলা ব্রায়ান রুইজের সঙ্গে খেলছেন তিনি।

কোস্টারিকা চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা দল। সেই কোস্টারিকা দলের খেলোয়াড় এখন বসুন্ধরা কিংসে। এবার সত্যিই হয়তো দর্শকরা দারুণ ফুটবলশৈলী দেখবেন মাঠের লড়াইয়ে! ২১ সেপ্টেম্বর নীলফামারীতে নিউ রেডিয়্যান্টের সঙ্গে প্রীতি ম্যাচ দিয়েই ড্যানিয়েল কলিন ড্রেসের যাত্রা শুরু হতে পারে।


আপনার মন্তব্য