Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ মার্চ, ২০১৯ ২৩:২৩

জিদানের রিয়ালে পরিবর্তন আসছে

ক্রীড়া ডেস্ক

জিদানের রিয়ালে পরিবর্তন আসছে

টানা তিন ম্যাচে পরাজয়ের পর জয়ের দেখা পেয়েছিল রিয়াল মাদ্রিদ। এরপর বিদায় নেন সান্তিয়াগো সোলারি। দায়িত্বে ফিরেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। নতুন করে পুরনো দায়িত্বে ফিরেই তিনি দলটাকে গুছিয়ে নিতে শুরু করেছেন। প্রথম ম্যাচেই সেল্টা ভিগোকে ২-০ গোলে হারাল তার শিষ্যরা। গোল করলেন ইসকো এবং গেরেথ বেলে। দারুণ এ জয়টা পুরনো জিদান যুগ ফিরিয়ে আনার ইঙ্গিতই যেন। মার্সেলো কী দুরন্ত ফুটবলই না খেলেছেন। করিম বেনজেমা আর গেরেথ বেলেরাও নিজেদেরকে উজাড় করে দিয়েছেন।

‘এই ফুটবলাররা যা করেছে তা কেউ মুছে দিতে পারে না। আমি সবাইকেই পরখ করে দেখছি।’ এভাবেই নিজের পুরনো শিষ্যদের নিয়ে বললেন জিদান। প্রথম ম্যাচের আগে জিদান কী বলেছিলেন রামোসদের। ‘দলীয় বৈঠকে আমি খুব সাধারণ একটা বক্তব্য দিয়েছি। আমি তাদেরকে বলেছি, মজা কর, খেল, এক সঙ্গে দৌড়াও এবং বল না পেলে ঐক্যবদ্ধ থাক। আর বলটা পেলেই মজা করে খেল। তারা আমার কথাটা রেখেছে।’ রিয়াল মাদ্রিদ চলতি মৌসুমে আর কোনো শিরোপা জিততে পারছে না। লা লিগায় ক্ষীণ সম্ভাবনা থাকলেও তা নির্ভর করছে বার্সেলোনার ব্যর্থতার ওপর। তাই জিদানের লক্ষ্য দলটাকে পুরনো ছন্দে ফিরিয়ে আনা। সেই লক্ষ্যে ঠিকই দারুণ এক সূচনা করলেন তিনি।

অবশ্য এই দল নিয়ে জিদান আগামী মৌসুমে লড়াইয়ে নামতে চান না। জিদান বলেছেন, ‘আমাদের দুই/তিন জন ভালো গোলরক্ষক লাগবে। এছাড়াও দেখা যাক, আগামী মৌসুমে আমরা কাদেরকে দলে নিতে পারি।’ রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট পিরেজও জিদানের পক্ষেই।


আপনার মন্তব্য