শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২০ মার্চ, ২০২০ ২৩:৫৬

রক্ষণভাগে ফোকাস কিংসের

‘আমাদের ফোকাস এখন রক্ষণভাগের ওপর। স্ট্রাইকিং জোনে আমরা দারুণ করছি। কিন্তু রক্ষণভাগে সমস্যা হচ্ছে। তবে আমরা গত ম্যাচের পর অনেক আলোচনা করেছি। কোনোভাবেই আর পয়েন্ট হারানো যাবে না

ক্রীড়া প্রতিবেদক

রক্ষণভাগে ফোকাস কিংসের

পেশাদার লিগে অভিষেক মৌসুমেই চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছিল বসুন্ধরা কিংস। পাঁচ পয়েন্টের ব্যবধানে তারা লিগ জিতেছিল আবাহনীকে হারিয়ে। মৌসুমজুড়ে কেবল একটা ম্যাচ হেরেছিল। লিগ জয়ের পাশাপাশি গতবার কিংস জয় করেছিল স্বাধীনতা কাপও। কিন্তু চলতি মৌসুমে শুরু থেকে কঠিন লড়াই করতে হচ্ছে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের শিষ্যদের। প্রথম ছয় ম্যাচ খেলেই ৩ পয়েন্টে পিছিয়ে গেছে লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ১৩ পয়েন্ট করে সংগ্রহ করেছে শীর্ষ দুইয়ে থাকা আবাহনী লিমিটেড ও চট্টগ্রাম আবাহনী। শেখ জামাল ৫ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে তিনে থাকলেও পরের ম্যাচ জিতে আবাহনীকে টপকে যেতে পারে ১৫ পয়েন্ট নিয়ে। সেক্ষেত্রে ছয় নম্বরে থাকা কিংস ৫ পয়েন্টে পিছিয়ে যাবে। কিন্তু মৌসুমের শুরুতে পিছিয়ে পড়লেও লিগ শিরোপা ধরে রাখার ব্যাপারে কোনো সংশয়ে নেই বসুন্ধরা কিংস। ডিফেন্সের দুর্বলতা দূর করে পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে ফিরতে চায় দলটা।

করোনাভাইরাসের কারণে আপাতত এক সপ্তাহের ছুটি চলছে বসুন্ধরা কিংসে। হোম কোয়ারেন্টাইনে আছেন বিদেশি ফুটবলার ও ক্লাব অফিশিয়ালরা। কিন্তু ভিতরে ভিতরে সামনের পথ চলার পরিকল্পনাও পাকাপোক্ত করে নিচ্ছে দলটা। চলতি মৌসুমে ৬ ম্যাচে ১০ গোল করলেও ৯ গোল হজম করেছে কিংস। বিশেষ করে শেষ ম্যাচে চার গোল হজম করার পর নিজেদের পরিকল্পনা আরও পাকাপোক্ত করার চেষ্টায় লিপ্ত দলটা। বসুন্ধরা কিংসের ম্যানেজার বায়েজীদ আলম যোবায়ের নিপু বলেন, ‘আমাদের ফোকাস এখন রক্ষণভাগের ওপর। স্ট্রাইকিং জোনে আমরা দারুণ করছি। কিন্তু রক্ষণভাগে সমস্যা হচ্ছে। তবে আমরা গত ম্যাচের পর অনেক আলোচনা করেছি। কোনভাবেই আর পয়েন্ট হারানো যাবে না। গোল হজম করা যাবে না। এক্ষেত্রে আমরা এএফসি কাপে যেমন দেলমন্তেকে অনেকটা নিচের দিকে নামিয়েছি, তেমনিভাবে লিগেও করতে পারি। বিশেষ করে ইয়াসিন, বিশ্বনাথ ঘোষ এবং ফয়সালদের দিয়ে কাজ না হলে দেলমন্তের ওপরই আস্থা রাখতে হবে।’ টিসি স্পোর্টসের বিপক্ষে এএফসি কাপের ম্যাচে ডিফেন্সে দলকে ভুগতে দেখে আর্জেন্টিনার নিকোলাস দেলমন্তেকে অনেকটা নিচের দিকে নামিয়েছিলেন ব্রুজোন। আর তাতেই দারুণ সাফল্য পেয়েছেন তিনি। লিগ ম্যাচগুলোতেও তা নিয়মিত দেখা যেতে পারে। তাছাড়া লিগের প্রথমার্ধ শেষ হতে ৬টি এবং দ্বিতীয়ার্ধে আরও ১২টি ম্যাচ বাকি। এর মধ্যে কিংস ৫ পয়েন্টের ব্যবধান দূর করে শীর্ষস্থান দখল করতে পারবে বলেই বিশ্বাস করেন কিংস ম্যানেজার।

 


আপনার মন্তব্য