শিরোনাম
প্রকাশ : সোমবার, ১০ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ মে, ২০২১ ২৩:১০

সংক্ষিপ্ত

Google News

ক্ষমা চাইলেন আগুয়েরো

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসির বিপক্ষে শনিবার ২-১ গোলে হেরেছে ম্যানচেস্টার সিটি। ম্যাচটা জিতলে লিগ শিরোপা নিশ্চিত হতো গার্ডিওলার দলের। তবে আগুয়েরোর পেনাল্টি মিসে তা আর হয়নি। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি পায় ম্যানসিটি। পানেনকা শটে গোল করার চেষ্টা করেন আগুয়েরো। কিন্তু তার দুর্বল শট দাঁড়িয়ে দাঁড়িয়েই ঠেকিয়ে দেন চেলসির গোলরক্ষক। নিজের ভুলের জন্য ক্ষমা চেয়েছেন আগুয়েরো। তিনি বলেন, ‘পেনাল্টি মিস করার জন্য সতীর্থ, ক্লাব কর্মকর্তা ও সমর্থকদের কাছে ক্ষমা চাচ্ছি।’

 

জয়ে ফিরল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল লিভারপুল। শনিবার তারা ২-০ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে। আগের দুই ম্যাচে তারা ১-১ গোলে ড্র করেছে লিডস ও নিউক্যাসলের সঙ্গে। শনিবার লিভারপুলের পক্ষে গোল দুটি করেন স্যাডিও মানে ও থিয়াগো আলকান্তারা। অবশ্য এ জয়ের পরও শীর্ষ চারে উঠা নিশ্চিত নয় লিভারপুলের। ৩৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তারা ছয় নম্বরে অবস্থান করছে। গতকাল ম্যানইউ পিছিয়ে পড়েও ৩-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। তাদের সংগ্রহ ৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট।

 

এক উইকেট প্রয়োজন পাকিস্তানের

আবিদ আলির ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরিতে ৮ উইকেটে ৫১০ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে হাসান আলির গতি ও সুইংয়ে নাকাল হয়ে ১৩২ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে জিম্বাবুয়ে। হাসান ২৭ রানের খরচে নেন ৫ উইকেট। ৩৭৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২২০ করেছে জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৮২ রান রেগিস চাকাভা। নোমান আলী ৫টি ও শাহীন আফ্রিদী ৪ উইকেট শিকার করেন।

 

আবারও অনিশ্চিত অলিম্পিক!

করোনার জন্য গত বছর অলিম্পিক আয়োজন করতে পারেনি টোকিও। স্থগিত হয়েছিল। এবার ২৩ জুলাই পুনরায় আয়োজনের সম্ভাব্য তারিখ ঠিক করেছিল টোকিও অলিম্পিক কাউন্সিল। কিন্তু এবারও অনিশ্চয়তার মুখে পড়েছে। করোনার চতুর্থ ঢেউ জাপানে আছড়ে পড়ায় দেশটির সরকার রাজধানী টোকিওসহ তিন শহরে জরুরি অবস্থা জারি করেছে। এরফলে অলিম্পিক আয়োজন শঙ্কায় পড়েছে। এর আগে ১১ মে পর্যন্ত জরুরি অবস্থা ঘোষণা করেছিল জাপান সরকার।